শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বেলাবোতে মাটির নিচ থেকে গুলি উদ্ধার

সরকার আদম আলী, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:৪১ এএম

নরসিংদীর বেলাব উপজেলার চর উজিলাবো গ্রামে মাটির নিচ থেকে উদ্ধার করা হয়েছে সাড়ে তিন হাজার রাউন্ড বন্দুকের গুলি। গত মঙ্গলবার রাতে মাটি শ্রমিকরা একটি জমিতে মাটি কাটার একটি স্টিলের বাক্সভর্তি এসব গুলি খুঁজে পাওয়া যায়।

জানা যায়, চর উজিলাবো গ্রামের আব্দুল হাই নামে একজন কৃষক নেতার বাড়ির ভিটিতে মাটি ভরাট করার জন্য কয়েকজন শ্রমিক নিয়োগ করা হয়। শ্রমিকরা মাটি কাটতে কাটতে সন্ধ্যার দিকে জমির একপাশে মাটি কাটার সময় কোদালের কোপ গিয়ে লাগে গুলিভর্তি স্টিলের বাক্সটিতে। এতে শ্রমিকরা বাক্সটির তুলে দেখে ভিতর গুলি। ঘটনাটি তাৎক্ষণিকভাবে কৃষক নেতা আবদুল হাইয়ের পুত্র বায়জিদকে জানালে বায়েজিদ বিষয়টি বেলাবো থানা পুলিশকে অবহিত করে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাত দশটা পর্যন্ত মাটি খুঁড়ে কয়েক বাক্স গুলি উদ্ধার করা হয়। গুলির সংখ্যা ৩ হাজার ৪৬০ রাউন্ড।
পুলিশ জানিয়েছে, উদ্ধারকৃত গুলিগুলো থ্রি নট থ্রি রাইফেল কিংবা এসএলআর’র গুলি হতে পারে।
এতগুলি গুলি কিভাবে এখানে এসেছে তার সঠিক কোন তথ্য পাওয়া যায়নি। তবে গ্রামবাসীদের ধারণা, কৃষক নেতা আব্দুল হাই মুক্তিযুদ্ধের একজন সংগঠক ছিলেন। তার বাড়িতে মুক্তিযোদ্ধাদের ক্যাম্প ছিল। তিনি বা মুক্তিযোদ্ধারা হয়তো গুলিগুলো এখানে সংরক্ষণ করে থাকতে পারে। বেলাব থানা ওসি শাফায়াত হোসেন পলাশ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সম্ভাব্য সকল জায়গা খনন করে গুলিগুলো উদ্ধার করে। এই বিষয়ে আইন অনুযায়ী যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন