রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাড়ি বিক্রি করছেন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন কমলা হ্যারিস। কিন্তু এখনও পর্যন্ত ভাইস প্রেসিডেন্টের জন্য বরাদ্দ ঘর তিনি পাননি। কিন্তু সূত্রের খবর, শিগগিরই হোয়াইট হাউসের স্থায়ী বাসিন্দা হতে চলেছেন তিনি। তাই নিজের কয়েক মিলিয়ন ডলারের বাড়ি বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন কমলা।
সান ফ্রান্সিসকোতে নিজের অ্যাপার্টমেন্টটি বিক্রি করে দিতে চলেছেন কমলা। ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি পদে থাকাকালীন এই বাড়িটি কিনেছিলেন তিনি। বাড়িটির বাজারমূল্য প্রায় ৭ লাখ ৯৯ হাজার ডলার। অ্যাপার্টমেন্টটির একতলায় রয়েছে ডাইনিং রুম, অফিস। দ্বিতলে রয়েছে একটি বেডরুম, বাথরুম এবং হল। চার বেডরুমের এই অ্যাপার্টমেন্টে রয়েছে একটি সুইমিং পুল। ২০০৪ সালে এটি কিনেছিলেন কমলা। তবে এটি তার একমাত্র বাড়ি নয়।

আপাতত প্রেসিডেন্ট জো বাইডেনের গেস্ট হাউসেই ঠাঁই হয়েছে কমলা হ্যারিস এবং তার স্বামী ডগলাস এমহফ। তবে এবার বেøয়ার হাউসে স্থানান্তরিত হতে চলেছেন তিনি। সেখানে রয়েছে ১১৯টি রুম এবং ১৪টি বেডরুম। নির্বাচনে জয়ী হয়ে আমেরিকার ২৫০ বছরের ইতিহাসে প্রথম কোনও কৃষ্ণাঙ্গ মহিলা ভাইস প্রেসিডেন্ট হন ক্যালিফোর্নিয়ার এই সিনেটর। যুক্তরাষ্ট্রের ইতিহাসে এ পর্যন্ত মাত্র দু’জন মহিলা ভাইস প্রেসিডেন্ট পদে লড়েছেন। ২০০৮ সালে রিপাবলিকান পার্টির হয়ে সারা পলিন, ১৯৮৪ সালে ডেমোক্রেটিক পার্টির জেরালডিন ফেরারো। তাদের কেউই নির্বাচিত হতে পারেননি। আবার বাইডেন তার মেয়াদ শেষ হওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিলে প্রথম নারী প্রেসিডেন্ট পাবে যুক্তরাষ্ট্র। এটা আরও বড় রেকর্ড। সূত্র : ম্যানশন ওয়ার্ল্ড।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
বুলবুল আহমেদ ২২ ফেব্রুয়ারি, ২০২১, ১:১২ এএম says : 0
তার সম্পত্তি তিনি বিক্রি করতেই পারেন
Total Reply(0)
হাসিবুল হাসান শান্ত ২২ ফেব্রুয়ারি, ২০২১, ৪:২৪ এএম says : 0
আহ্, দারিদ্র্যতা কতোটা নির্মম
Total Reply(0)
সাদ্দাম ২২ ফেব্রুয়ারি, ২০২১, ৪:২৪ এএম says : 0
আমাদের দেশে উল্টোটা হতো
Total Reply(0)
ব্যারিস্টার সুমিত্রা চৌধুরী ২২ ফেব্রুয়ারি, ২০২১, ৪:২৫ এএম says : 0
বিষয়টি আমার কাছে স্পষ্ট মনে হচ্ছে না
Total Reply(0)
Mehedi Hasan Munna ২২ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৩০ এএম says : 0
দরকার হলে করতে হবে।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন