বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ধামরাইয়ে জমিয়াতুল মোদার্রেছীন ও কওমী মাদরাসার মানববন্ধন

প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ধামরাই(ঢাকা) উপজেলা সংবাদদাতা : সন্ত্রাস জঙ্গিবাদ নিপাত যাক,নিপাত যাক এ শ্লোগান সামনে রেখে  গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ধামরাই শাখা ও উপজেলা কওমী মাদরাসার উদ্যোগে জঙ্গিবাদ, সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করেছে।
সকাল ১০টার দিকে  বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ধামরাই শাখার উদ্যোগে ছাত্র-ছাত্রীদের নিয়ে শরিফবাগ মাদরাসা প্রাঙ্গণে  মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে জমিয়াতুল মোদারেছীন ঢাকা জেলা সভাপতি অধ্যক্ষ আব্দুল  মতিন খানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, জমিয়াতুল মোদার্রেছীনের ঢাকা জেলা সহ-সভাপতি অধ্যক্ষ জালাল উদ্দিন, ধামরাই উপজেলা  শাখার সহ-সভাপতি সাইফুল ইসলাম, আব্দুল হালিম,সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম , সদস্য রশিদ  আহমেদ, সদস্য হাবিবুর রহমান প্রমুখ।
অপর দিকে সকাল ১১টার দিকে ঢাকা- আরিচা মহাসড়েকের ধামরাইয়ের  ইসলামপুর বাসস্ট্যান্ড থেকে ঢুলিভিটা বাস স্ট্যান্ড পর্যন্ত প্রায়  ২কিলোমিটার এলাকা জুড়ে উপজেলার ৫০টি  কওমী মাদরাসার শিক্ষক ও ছাত্ররা মানববন্ধন ও সমাবেশ করেছে। এতে উপজেলা কওমী মাদরাসার সভাপতি হাফেজ কারী মো. খোরশেদ আলমের সভাপতিত্বে সমাবেশ বক্তব্য রাখেন, সহ-সভাপতি মুফতী আশরাফ আলী, সাধারণ সম্পাদক মুফতী আবুল হুসাইন,  মাও. আব্দুস সালাম, হা. মাও. আনোয়ার মর্তুজা ও মাও. ইলিয়াস প্রমুখ।  এ সময় মানব বন্ধনে সকল শিক্ষক, ছাত্র-ছাত্রীদের হাতে ছিল জঙ্গিবাদ বিরোধী লেখা সম্বলিত প্লাকার্ড ও ব্যানার।  
সৈয়দপুর কলেজ জাতীয়করণে প্রধানমন্ত্রীর সম্মতি : আনন্দ শোভাযাত্রা
সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা : ঐতিহ্যবাহী ও প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান সৈয়দপুর কলেজ জাতীয়করণের সদয় সম্মতি প্রদান করায় সৈয়দপুরে আনন্দ শোভাযাত্রা হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) সকালে কলেজের শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, পরিচালনা পর্ষদের সদস্য ও সৈয়দপুরবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বের করা হয় ওই আনন্দ শোভাযাত্রা।
সকাল সাড়ে ১০টায়  শহরের কুন্দল এলাকায় অবস্থিত কলেজ চত্বর থেকে আনন্দ শোভাযাত্রাটি বের হয়। পরে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কলেজ প্রাঙ্গণে গিয়ে শেষ হয় শোভাযাত্রাটি। ওই আনন্দ শোভাযাত্রায় কলেজের বিভিন্ন শ্রেণি ও বিভাগের শিক্ষার্থীরা বাদ্যযন্ত্রসহকারে পৃথক পৃথক ব্যানার নিয়ে অংশ নেয়। এছাড়াও শোভাযাত্রায় কলেজ পরিচালনা পর্ষদের সকল সদস্য, শিক্ষক-শিক্ষিকা-কর্মচারী ও প্রাক্তন শিক্ষার্থীসহ শহরের বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা, সাংবাদিক, সুধীজন, জনপ্রতিনিধি সর্বস্তরের বিপুলসংখ্যক মানুষ অংশ নেয়  ওই আনন্দ শোভাযাত্রা। আনন্দ শোভাযাত্রায় নেতৃত্ব দেন কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. হাফিজুর রহমান হাফিজ। শেষে সকলকে মিষ্টিমুখ করানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন