শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নাস্তিকরোধে আস্তিকেরা সম্মিলিত প্রতিরোধ গড়ে তুলুন

ঝালকাঠিতে খলীলুর রহমান নেছারাবাদী

মুহাম্মদ আব্দুর রশীদ, ঝালকাঠি থেকে : | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ঝালকাঠির নেছারাবাদ দরবার শরীফে শেষ হলো দুই দিনব্যাপী বার্ষিক ঈছালে সওয়াব ও মাহফিল। গতকাল বুধবার ফজরের নামাজের পর জিকির, বয়ান এবং আখেরী মোনাজাত অনুষ্ঠিত হয়। আখেরী মোনাজাত পরিচালনা করেন হযরত কায়েদ ছাহেব হুজুরের (রহ.) একমাত্র ছাহেবজাদা হযরত মাওলানা মুহম্মদ খলীলুর রহমান নেছারাবাদী হুজুর।

জানা যায়, আখেরী মোনাজাতে করোনায় মৃত্যবরণকারীদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়। এ মহামারি থেকে বিশ্বকে মুক্তির জন্য দোয়া করেন নেছারাবাদী হুজুর। এন এস কামিল মাদরাসা চত্বরে আখেরী মোনাজাতে লক্ষাধিক ধর্মপ্রাণ মানুষ অংশ নেন। এর আগে বাদ ফজর প্রধান অতিথির বক্তব্যে আমিরুল মুসলিহীন বলেন, আল্লাহ তায়ালা মানবজাতির উপকারের নিমিত্তই মুসলমানদেরকে সর্বশ্রেষ্ঠ উম্মত হিসেবে জাহির করেছেন, যেন তারা তাদের শ্রেষ্ঠত্বের নিদর্শন স্বরূপ মানবজাতির উপকারে ইসলামী ন্যায়নীতি প্রতিষ্ঠা করে।
নেছারাবাদী হুজুর আরো বলেন, আমরা অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, আমাদের সামাজিক ও আন্তর্জাতিক ক্ষেত্রে দুর্নীতি-দুষ্কৃৃতি, সুদ-ঘুষ, মদ-নেশা, নারী-অধিকারের নামে পাশ্চাত্যকেন্দ্রিক মোয়ামেলা-ব্যভিচার ও আনুগত্যহীনতা-রাষ্ট্রদ্রোহীতার মতো অপরাধগুলো নাস্তিকতার দ্বারা সর্বত্রই প্রসারিত ও পরিব্যাপ্ত হয়েছে। যা সকল ধর্মানুসারীদেরই বিপক্ষে কাজ করছে। একজন মুসলমান বা আস্তিক হিসেবে মানবতার দাবিদার কোনো মানুষই তা মেনে নিতে পারে না। এজন্য নাস্তিক রোধে আস্তিকেরা সম্মিলিত প্রতিরোধ গড়ে তুলুন।
আমীরুল মুছলিহীন বলেন, একটি কল্যাণ-রাষ্ট্র তখনই প্রতিষ্ঠিত হয়, যখন সেখানে সর্বশ্রেণির মানুষের শৃঙ্খলা ও সৌহার্দ্যরে মধ্য দিয়ে আদর্শ সমাজ প্রতিষ্ঠা পায়। এই কারণেই আমরা সাহাবায়ে কেরাম ও আওলিয়ে কেরামের জীবনে আদর্শ সমাজ প্রতিষ্ঠার উদাহরণ দেখি। মাহ্ফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ আহসানুল্লাহ, জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব মাওলানা সাব্বির আহমদ মোমতাজী, যুগ্ম-সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রব, ঝালকাঠি এনএস কামিল মাদরাসার প্রিন্সিপাল গাজী মুহাম্মদ শহীদুল ইসলাম, মাওলানা মুহাম্মদ ইদ্রীছ আলী, ড. মাওলানা আবু বকর সিদ্দীক প্রমুখ। দুই দিনব্যাপী মাহফিলে উপস্থিত ছিলেন ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক অ্যাড. খান সাইফুল্লাহ পনির ও পৌর মেয়র মো. লিয়াকত আলী তালুকদার।
৬ দফা প্রস্তাব পাশের মধ্য দিয়ে শেষ হয় হযরত কায়েদ ছাহেব হুজুর (রহ.) প্রতিষ্ঠিত নেছারাবাদ দরবার শরীফের দুই দিনব্যাপী বার্ষিক ঈসালে সওয়াব ওয়াজ মাহ্ফিল। দেশবরেণ্য ওলামায়ে কেরাম ও রাজনৈতিক-অরাজনৈতিক পর্যায়ের খ্যাতিমান ব্যক্তিবর্গসহ কয়েক লাখ মানুষের উপস্থিতিতে সম্পন্ন আখেরী মুনাজাতের আগে এ ৬ দফা পেশ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন