সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রতিবাদে যশোরে মানববন্ধন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

জাতীয় বিশ্ববিদ্যালয়সহ সকল বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষা স্থগিত করার প্রতিবাদে যশোরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে প্রেসক্লাব যশোরের সামনে সাধারণ শিক্ষার্থীর ব্যানারে শতাধিক শিক্ষার্থী এই মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধনে বক্তরা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ২০১৭, ২০১৮, ২০১৯ ও ২০২০ সেশনে মাস্টার্স অধ্যায়নরত শিক্ষার্থীরা ২০২১ সালেও বিশ্ববিদ্যালয়ের শিক্ষা সমাপনীতে পৌঁচ্ছাতে পারেনি। টানা সেশনজটের পরে যখন সঙ্কট কালে উত্তরণের অবস্থায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঠিক তখনই পরীক্ষা স্থগিতের মত হঠকারী সিন্ধান্ত আমাদের শিক্ষা জীবনের কলো অধ্যায় বলে বিবেচিত হয়েছে। জাতীয় বিশ^বিদ্যালয় প্রশাসন অর্নার্স মাস্টার্স পড়–য়া শিক্ষার্থীদের স্বাস্থবিধি মেনে পরীক্ষা নিয়ে আসছিলো সেখানে কিভাবে একজন মন্ত্রী ব্যক্তি ইচ্ছার প্রতিফলন ঘটাতে পারে। করোনা পরিস্থিতে সকল সামাজিক, রাজনৈতিক অর্থনৈতিক কার্যক্রম চলমান থাকলেও স্বাস্থ্যবিধি মেনে বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরীক্ষা স্থগিত করা কোন সুস্থ মস্তিকের মানুষের পক্ষে অন্তত মেনে নেওয়া সম্ভব না।

মানববন্ধনে শিক্ষার্থীরা দ্রুত জাতীয় বিশ্ববিদ্যালয়সহ সকল বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষা স্থাগিত আর্দেশ বাতিল করে দ্রুত পরীক্ষা গ্রহনের জোর দাবি জানান। মানববন্ধনে বক্তব্য রাখেন, সবুজ আহম্মেদ, আশিক রহমান, আফরোজা সুলতানা মৌ, হাবিবুর রহমান, মহব্বত হোসেন, শিমুল হোসেন প্রমুখ।
মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান স্বলিত পোস্টার-ব্যানার নিয়ে একটি বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভ মিছিলটি যশোর প্রেসক্লাব প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে শেষ হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন