ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মোদির জন্য বিতর্কে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সর্দার বল্লভভাই প্যাটেল স্টেডিয়ামকে জীবিত অবস্থাতেই নিজের নামে মোতেরা নামকরণ করে দেশে-বিদেশে সমালোচিত হচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বসে নেই তার কট্টর হিন্দুত্ববাদী সমর্থকরা। তারাও সমালোচকদের শায়েস্তা করতে উঠেপড়ে লেগেছেন। তবে না বুঝে-শুনেই তা করতে যেয়ে সবকিছু গুলিয়ে ফেরেছেন মোদির সমর্থকরা। যার কারণে এবার মোদির সাথে তার সমর্থকরাও সমলোচিত হচ্ছেন।
বুধবার ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্টের আগে আহমেদাবাদের মোতেরা ক্রিকেট স্টেডিয়ামের নতুন নামকরণ হয় মোদির নামে। প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ নিজে স্টেডিয়ামটি উদ্বোধন করেন। তা নিয়ে টুইটারে ভারতীয় প্রধানমন্ত্রীকে উপহাস করে ব্রিটিশ লেখক ওঁলাদ লেখেন, ‘নিজের নামে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের নামকরণ করে মোদি যে বিনয় দেখিয়েছেন, তাতে মুগ্ধ আমি।’ অন্য একটি টুইটে তিনি লেখেন, ‘রাষ্ট্রনেতার এমন কারসাজি কোনও দেশের পক্ষে ভাল লক্ষণ নয়।’ তার এই টুইটের প্রতিবাদ করতে এক মুহূর্তও সময় নষ্ট করতে চাননি মোদির কট্টর সমর্থকরা। কিন্তু তারা ভাল করে না বুঝেই লেখক ওঁলাদকে মার্ভেল কমিকস-এর জনপ্রিয় চরিত্র ‘স্পাইডারম্যান’-এর ভ‚মিকায় অভিনয় করা ওঁলাদের সাথে গুলিয়ে ফেলেন। পরবর্তী ‘স্পাইডারম্যান’ সিরিজের পরবর্তী ছবিটিকে বয়কট করার দাবি তোলেন তারা। মাইক্রোব্লগিং সাইটে রব ওঠে, #বয়কটস্পাইডারম্যান।
নাম নিয়ে এই বিভ্রান্তি চোখ এড়ায়নি লেখক ওঁলাদেরও। বিষয়টি নিয়ে মজাও করতে দেখা যায় তাকে। তিনি লেখেন, ‘সর্বনাশ, ভারতে পরবর্তী স্পাইডারম্যানের সফল হওয়ার যে বিপুল সম্ভাবনা ছিল, আমি বোধহয় তাতে পানি ঢেলে দিলাম।’ ঘটনাচক্রে, লেখক এবং অভিনেতা, দুই ওঁলাদই ব্রিটিশ নাগরিক। লেখক ওঁলাদ এক সময় ক্রিকেটারও ছিলেন। ইতিহাস নির্ভর একাধিক বই লিখেছেন তিনি। সূত্র : এবিপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন