ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মার্কিন গোয়েন্দা প্রতিবেদন প্রত্যাখ্যান সউদি আরবের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৩৯ এএম

মার্কিন গোয়েন্দা প্রতিবেদন প্রত্যাখ্যান করেছে সউদি আরব। সউদি আরবের ক্রাউন প্রিন্স ও ডি-ফ্যাক্টো নেতা মোহাম্মদ বিন সালমান যুক্তরাষ্ট্রে নির্বাসিত সাংবাদিক জামাল খাশোগি হত্যার অনুমোদন দিয়েছিলেন বলে শুক্রবার প্রকাশিত মার্কিন গোয়েন্দা প্রতিবেদন প্রত্যাখ্যান করেছে সউদি আরব।

সউদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয় দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সিকে দেওয়া বিবৃতিতে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা প্রতিবেদনকে ‘নেতিবাচক, মিথ্যা ও অগ্রণযোগ্য’ হিসেবে অভিহিত করা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, ‘সৌদি নেতৃত্ব সম্বন্ধীয় ওই প্রতিবেদনে তুলে ধরা নেতিবাচক, মিথ্যা ও অগ্রহণযোগ্য মূল্যায়ন সম্পূর্ণ প্রত্যাখ্যান করছে সৌদি আরব এবং প্রতিবেদনে ভুল তথ্য ও ভুল উপসংহার টানা হয়েছে।’

যুক্তরাষ্ট্রের জাতীয় গোয়েন্দা মহাপরিচালকের কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন নিশ্চিত করেছে, তুরস্কের ইস্তাম্বুল থেকে খাশোগিকে আটক নয়তো মেরে ফেলার মতো অভিযানের অনুমোদন দিয়েছিলেন বিন সালমান।

২০১৮ সালের ২ অক্টোবর ইস্তাম্বুলে অবস্থিত সৌদি কনসল্যুটে ঢোকার পর সৌদি আরব থেকে পাঠানো ঘাতক বাহিনীর হাতে নিত হন খাশোগি। টুকরো টুকরো করে ফেলায় তার লাশও আর কখনো উদ্ধার করা যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Bongo... ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ১০:১৭ এএম says : 0
Donald trump, kushner, with the partnarship of MBS killed Kashogi to put its blame on Tayab Erdogan. This was a good plot to oust Tayab Erdogan after failed military coup in Turkey. Now SA should understand clearly why Kissinger said, Enmity with USA is dangerous but friendship with USA is deadly.
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন