বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হল বন্ধ করে অবকাশ যাপনে শাবি ভিসি

প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

শাবি সংবাদদাতা : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের বিবাদমান গ্রুপগুলোর মধ্যে কয়েক দফা সংঘর্ষের পর আবাসিক হল বন্ধ করে বিদেশ সফরে যাচ্ছেন ভিসি ড. আমিনুল হক ভূইয়া। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার মধ্যে সকল আবাসিক হলের ছাত্রদেরকে এবং শুক্রবার দুপুর ১২টার আগে মেয়েদেরকে হল ত্যাগের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।
নির্ভরযোগ্য সূত্রে জানায়, ব্যক্তিগত সফরে তিনি মায়ানমারহসহ বেশ কয়েকটি দেশ ভ্রমণ করবেন। এ বিষয়ে যোগাযোগ করা হলে রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন বলেন, ভিসি মহোদয় কবে যাচ্ছেন তা আমার খেয়াল নেই। তবে তিনি ব্যক্তিগত ভ্রমণে মায়ানমার যাচ্ছেন। এসময়টাতে কোষাধ্যক্ষ মহোদয় ভারপ্রাপ্ত ভিসি হিসেবে দায়িত্ব পালন করবেন। যোগাযোগ করা হলে কোষাধ্যক্ষ ড. ইলিয়াস উদ্দিন বিশ^াস বলেন, ‘তিনি আজ (শনিবার) থেকে দশ তারিখ পর্যন্ত ভারপ্রাপ্ত ভিসি হিসেবে দায়িত্ব পালন করবেন। এর আগে ২০১৪ সালের ২০ নভেম্বর ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত হওয়ার দুইদিন পর শাবি ভিসি ড. আমিনুল হক ভূইয়া তদন্ত কমিটির একজন সদস্যকে নিয়ে ভারত সফরে যান। যার ফলে ঐ ঘটনার তদন্ত কাজ ব্যাহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে।
ছাত্রলীগের ৩৬ নেতা-কর্মীকে নোটিশ
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের চার কর্মীকে বহিষ্কারের সুপারিশসহ ৩৬ নেতা-কর্মীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন এ বিষয়টি নিশ্চিত করেন। এ ঘটনায় চারজনকে বহিষ্কারের সুপারিশ করেছে প্রক্টরিয়াল কমিটি। তাদের কেন বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে নোটিশ দেওয়া হয়েছে। চারজন হলেন ছাত্রলীগকর্মী আজমাইন, রাকিব, তাজবির ও লক্ষণ বর্মণ।
এদিকে একই ঘটনায় ৫০০ টাকা করে জরিমানাসহ কেন শাহপরান হল থেকে বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে ২০ ছাত্রলীগ নেতা-কর্মীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে হল প্রশাসন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন