শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইয়েমেনকে জড়িয়ে আবার ইরান বিরোধী বক্তব্য দিলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২১, ৯:১০ এএম

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন ইরানের বিরুদ্ধে তার দেশের ভিত্তিহীন ও অমূলক অভিযোগগুলোর পুনরাবৃত্তি করেছেন। তিনি মঙ্গলবার ইয়েমেনের ওপর সৌদি আরবের গত ছয় বছরের আগ্রাসনের বিষয়টি চেপে গিয়ে দাবি করেছেন, ইরানের কারণে ইয়েমেনে উত্তেজনা সৃষ্টি হয়েছে।

ব্লিঙ্কেন আমেরিকার পক্ষ থেকে ইয়েমেনের দু’জন সেনা কমান্ডারের ওপর নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দিতে গিয়ে ইরানের বিরুদ্ধে এ বক্তব্য দেন। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী চারদিক দিয়ে অবরুদ্ধ ইয়েমেনে সমরাস্ত্র পাঠানোর জন্য ইরানকে অভিযুক্ত করে বলেন, ইয়েমেনিরা ইরানি অস্ত্র, গোয়েন্দা তথ্য ও সার্বিক পৃষ্ঠপোষকতা নিয়ে সৌদি আরবের বিরুদ্ধে হামলা চালাচ্ছে যা সৌদির অবকাঠামোগুলোতে হুমকির মুখে ঠেলে দিয়েছে।

পর্যবেক্ষকরা বলছেন, ইয়েমেনে ছয় বছর আগ্রাসন চালিয়ে দেশটিকে ধ্বংস করা ছাড়া অন্য কোনো ফল না পেয়ে এখন সৌদি আরব ও তার মিত্র আমেরিকা ইরানবিরোধী বক্তব্য তীব্রতর করেছে। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এমন সময় সৌদি আরবের অবকাঠামো নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন যখন ইয়েমেনের কোনো অবকাঠামো ধ্বংস করতে সৌদি আরব বাদ রাখেনি। কিন্তু ইয়েমেনে হুথি আনসারুল্লাহ যোদ্ধাদের দমন করে সৌদি সমর্থিত সরকারকে ক্ষমতায় বসানোর সৌদি মনোবাসনা এখনো পূর্ণ হয়নি।

সূত্র; পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md.Shahid+Talukder ৩ মার্চ, ২০২১, ১০:৪৬ এএম says : 0
No justice at present world. Just might is right. How foolish opinion Yemen , finishing KSA's in fracture!!!!! where as nothing is rest to Yemen like as Child, Female, Old man , In fracture and Famine continue. Really no require such kind one sided UN , its funny r
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন