শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় যুক্তরাষ্ট্রে আরো ৫ বাংলাদেশির মৃত্যু

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে : | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাসে নিউইয়র্ক ও ক্যালিফোর্নিয়ায় আরো ৫ প্রবাসী বাংলাদেশি মৃত্যুবরণ করেছেন। অতি সম্প্রতি তারা মৃত্যুবরণ করেন। এছাড়াও অনেকে সপরিবারে করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ শাহনাজ রয়েছেন।

জানা যায়, সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর মাইজভাগের আলাউর রহমান আলাউদ্দিন (৬৬) করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। তিনি ২৭ ফেব্রুয়ারি দিবাগত রাত ২টার দিকে নিউইয়র্কের ওজনপার্কের একটি ক্লিনিকে শেষ নিশ্বাস ত্যাগ করেন। জানাজা শেষে তার লাশ নিউজার্সির মার্লবরো মুসলিম কবর স্থানে দাফন করা হয়েছে। একইদিন নিউজার্সী অঙ্গরাজ্যের পেটারসনে বসবাসকারী বাংলাদেশি হাজী বাহার কুরুরী করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। তার বাড়ী মৌলভীবাজার জেলার সদর উপজেলার কচুয়া। তাকে স্থানীয় টটোয়া কবর স্থানে দাফন করা হয়।

নিউইয়র্ক সিটির ব্রঙ্কসে বসবাসকারী টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার বাসিন্দা একেএম ফজলুর রহমান করোনায় আক্রান্ত হয়ে গত ২৫ ফেব্রুয়ারি স্থানীয় মন্টিফিয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তিনি টাঙ্গাইল-১ আসন (মধুপুর-ধনবাড়ী) এর সাবেক এমপি মরহুম আব্দুস সাত্তারের বড় ছেলে। তাকে নিউজার্সীর মার্লবরো মুসলিম কবরস্থানে দাফন করা হয়েছে।

নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে বসবাসরত টাঙ্গাইলের গোপালপুর উপজেলার মির্জাপুর গ্রামের বাসিন্দা আব্দুর রাজ্জাকের মাতা রাজিয়া খাতুন গত ২৪ ফেব্রুয়ারি বুধবার এলমাহার্স্ট হাসপাতালে ইন্তেকাল করেন। তাকেও নিউজার্সীর মার্লবরো মুসলিম কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

অপরদিকে ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলেসের ‘লিটল বাংলাদেশ’ কমিউনিটির অত্যন্ত পরিচিত মুখ বাফলা’র জেনারেল সেক্রেটারি আঞ্জুমান আরা শিউলির স্বামী হাবিবুর রহমান ভূঁইয়া (স্বরাজ) কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। তিনি চিকিৎসাধীন অবস্থায় গত ১৯ ফেব্রæয়ারি শুক্রবার সকাল ৬টা ২৫ মিনিটে স্থানীয় সিডারস সাইনাই হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে জানা গেছে। তার লাশ স্থানীয় কবরস্থানে দাফন করা হয়েছে।

এদিকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যকরী সদস্য শরীফ কামরুল আলম হীরা ও যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মমতাজ শাহনাজ করোনায় আক্রান্ত হয়েছেন। তার স্বামী এবং দুই পুত্রও করোনায় আক্রান্ত। শরীফ কামরুল আলম হীরা পুত্রদের নিয়ে বাসায় অবস্থান করে চিকিৎসা নিচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন