রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গণতন্ত্র কায়েম রাখার জন্যই বিএনপির জন্ম : খায়রুল কবির খোকন

প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন বলেছেন, বিএনপির জন্ম হয়েছে দেশের মানুষ গণতন্ত্র ফিরিয়ে দেয়ার জন্য। গণতন্ত্র কায়েম রাখার জন্য। ১৯৭৫ সালে আওয়ামী লীগ গণতন্ত্রকে হত্যা করার পর শহীদ প্রেসিডেস্ট জিয়াউর রহমান এদেশের জনগনকে বহুদলীয় গণতান্ত্রিক ব্যবস্থা ফিরিয়ে দেন। বিগত ৫ জানুয়ারি এই আওয়ামী লীগ সরকারই আবার বহুদলীয় গণতন্ত্রকে হত্যা করে এক স্বৈতান্ত্রিক অবস্থার সৃষ্টি করেছে। এবার আমরা শহীদ জিয়ার সৈনিকেরা বহুমত ও বহুপথের গণতন্ত্রকে  ফিরিয়ে আনবো। গণতন্ত্রের পথে বাধা সৃষ্টি করে অতীতে কেউ টিকে থাকতে পারেনি আওয়ামী লীগও পারবে না।
তিনি গতকাল শুক্রবার বিকেলে নরসিংদী শহর এলাকার চিনিশপুরে বিএনপি প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক সমাবেশে বক্তৃতাকালে একথা বলেন। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, জেলা বিএনপির সহ-সভাপতি সুলতান উদ্দিন মোল্লা, সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মাস্টার, অ্যাড. আব্দুল বাছেদ ভূইয়া, যুগ্ম সম্পাদক আকবর হোসেন, নরসিংদী শহর বিএনপির সভাপতি গোলাম কবির কামাল, রায়পুরা থানা বিএনপির আহ্বায়ক অ্যাড. একে নেছার, নরসিংদী সদর থানা বিএনপির সভাপতি আবু সালেহ চৌধুরী, জেলা যুবদলের আহবায়ক মহসিন হোসাইন বিদ্যুৎ, মহিলা দলের সভাপতি অ্যাড. উম্মে সালমা মায়া প্রমুখ।  
খায়রুল কবির খোকন বলেন, ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনের পর আওয়ামী লীগ সরকার দেশে এক বিভীষিকাময় অবস্থার সৃষ্টি করেছে। হামলা, মামলা দিয়ে বিএনপির হাজার হাজার নেতাকর্মীকে জেলে বন্দী করে রেখেছে। হুলিয়া নিয়ে ঘুরে বেড়াচ্ছে হাজার হাজার নেতাকর্মী। দেশে এখন গণতন্ত্র নেই। নেই মানুষের কথা বলার অধিকার। কিন্তু এ অবস্থা বেশী দিন থাকবে না। গণতন্ত্রের জন্য রক্ত দিয়ে এদেশের মানুষ গণতন্ত্র হত্যাকারীদেরকে মেনে নিবে না। তিনি বলেন, এত হামলা, মামলা নির্যাতনের পরও বিএনপি নেতাকর্মীদের মনোবল ভেঙে যায়নি। তারা যেকোন সময় কেন্দ্র ঘোষিত কর্মসূচি নিয়ে মাঠে নামতে প্রস্তুত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন