শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আ.লীগ ও বিএনপি প্রার্থীর বিরুদ্ধে একাধিক মামলা

খাগড়াছড়ি পৌরসভা নির্বাচন

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২১, ১২:০১ এএম

খাগড়াছড়ির মাটিরাঙা পৌরসভা নির্বাচন আর মাত্র ৬ দিন বাকি। নির্বাচনে মেয়র পদে প্রধান দুই দল আওয়ামী লীগ ও বিএনপি মনোনিত প্রার্থীর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

মেয়র প্রার্থীদের সঙ্গে কথা বলে এবং নির্বাচন কমিশনে তাদের হলফনামা পর্যালোচনা করে জানা যায়, আওয়ামী লীগের প্রার্থী মো. শামসুল হকের বিরুদ্ধে সর্বমোট মামলা হয়েছে ৯টি এবং বিএনপির প্রার্থী শাহজালাল কাজলের বিরুদ্ধে মামলা হয়েছে ৪টি। তাদের বিরুদ্ধে মারামারি, হত্যাচেষ্টা, চাঁদাবাজি, দাঙ্গা, চুরি, অস্ত্র, বিস্ফোরক রাখার অভিযোগে এসব মামলা হয়েছে। তবে মামলা না থাকায় নির্ভয়ে আছেন স্বতন্ত্র মেয়রপ্রার্থী এমএম জাহাঙ্গীর আলম।
আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. শামসুল হক বলেন, আমি সব মামলা হতে খালাস পেয়েছি। দুদকের তদন্তের জন্য থাকা মামলা সম্পর্কে তিনি বলেন, দুদকের তদন্তকারী দল মাটিরাঙা পৌরসভার প্রকল্প এলাকা তদন্ত করে দুর্নীতির অভিযোগের সত্যতা পায়নি।
বিএনপির মেয়র প্রার্থী শাহজালাল কাজল বলেন, আমার বিরুদ্ধে যেসব মামলা আছে, সবগুলোই রাজনৈতিক। বিএনপি নেতাদের দমানোর জন্যই এসব মিথ্যা মামলা করা হয়েছে। গণতন্ত্র, জনগণের শান্তি ও উন্নয়নের জন্য যোগ্য প্রার্থীকে জনগণ বাছাই করবে এটাই আমার বিশ্বাস।
এদিকে, স্বতন্ত্র প্রার্থী এমএম জাহাঙ্গীর আলম বলেন, আওয়ামী প্রার্থীর বিরুদ্ধে ফৌজদারি মামলার পাশাপাশি বিভিন্ন দুর্নীতির অভিযোগে দুদকেও ৫-৬টি অভিযোগ তদন্তাধীন আছে। লোকজন জানে কোন প্রার্থী কী ধরনের? আশা করি, ফৌজদারি মামলার আসামি ও দুর্নীতিবাজদের ভোটাররা ভোট দেবেন না।
সুশাসনের জন্য নাগরিক-সুজনের খাগড়াছড়ির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন আহমেদ বলেন, ভোটারদের উচিত ক্লিন ইমেজের প্রার্থীকে মেয়র নির্বাচন করা। সৎ, যোগ্য ও দেশপ্রেমিক প্রার্থীই একমাত্র নাগরিকদের শান্তি ও উন্নয়নে কাজ করতে পারবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন