রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধুর সাহস ও সুদুরপ্রসারী চিন্তার ফসল বাংলাদেশ

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২১, ৭:৪১ পিএম

যশোর পুলিশের অনুষ্ঠানে প্রধান অতিথি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি বলেছেন, বঙ্গবন্ধুর দূরদর্শিতা, সাহস আর সুদূরপ্রসারী চিন্তার ফসল আজকের এই সুন্দর বাংলাদেশ। বঙ্গবন্ধু তার সারাটি জীবন শহর থেকে গ্রামে, গ্রাম থেকে মহল্লায় সাধারণ মানুষ যে পাকিমÍানি শাসকদের দ্বারা শোষিত, নির্যাতিত, নিষ্পেষিত এবং তা থেকে মুক্তি পেতে মানুষকে সংগঠিত করেন।

রোববার বিকালে বাংলাদেশ পুলিশের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে যশোর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার ঐতিহাসিক ৭মার্চ উপলক্ষে যশোর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চুড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে ব্যতিক্রমী আনন্দ উদযাপন অনুষ্ঠানের বর্ণাঢ্য আয়োজন করেন। এসপির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যছাড়াও খুলনা রেঞ্জের ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন, কাজী নাবিল আহমেদ এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল এবং বীর মুক্তিযোদ্ধারা ও সকল পর্যায়ের পুলিশ কর্মকর্তা ও সদস্যসহ বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে রঙিন বেলুন উড়ানো ও কেক কাটা হয়।

সকালে জেলা প্রশাসন ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যশোর জেলা ইউনিট কমান্ডের আয়োজনে মিলন মেলায় জেলার বিভিন্ন উপজেলা হতে বীর মুক্তিযোদ্ধারা মিলিত হন। কালেক্টরেট সবুজ চত্বরে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি, কাজী নাবিল আহমেদ এমপি, শাহিন চাকলাদার এমপি, জেলা প্রশাসক মোঃ তমিজুল ইসলাম খান ও পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার উপস্থিত ছিলেন। শিশুদের প্রতিযোগিতা হয় এখানে।

এদিকে, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা আয়োজনের মাধ্যমে দিবসটি উদযাপন করে। যশোর শহরের রাস্তায় রাস্তায় মানুষের ঢল নামে।

রোববার দিনভর নানা আয়োজনে ঐতিহাসিক ৭মার্চ দিবসটি উদযাপিত হয়। অনুষ্ঠানগুলোতে হয় বীর মুক্তিযোদ্ধাদের মিলন মেলা। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও আ.লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে বিন¤্র শ্রদ্ধা জানানো হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন