মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

কুয়েটে নতুন তিনটি বিভাগে স্নাতক কোর্স চালু

প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) নতুন তিনটি বিভাগে স্নাতক কোর্সের যাত্রা শুরু হচ্ছে। আর্কিটেকচার, ম্যাটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং এনার্জি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ২০১৬-১৭ শিক্ষা বর্ষ থেকে স্নাতক কোর্স চালু হলো। পুরকৌশল অনুষদের অধিভুক্ত আর্কিটেকচার বিভাগে ৪০ জন, তড়িত ও ইলেকট্রিক কৌশল অনুষদের অধিভুক্ত ম্যাটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ জন এবং যন্ত্রকৌশল অনুষদের অধিভুক্ত এনার্জি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ জন করে শিক্ষার্থী ভর্তি করা হবে। ফলে বর্তমান শিক্ষাবর্ষে কুয়েটের বিভিন্ন বিভাগে এক হাজার ৫ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে। যা বিগত শিক্ষাবর্ষ থেকে ১৩০ জন বেশি। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বলেন, বর্তমান সময়ের সাথে সামঞ্জস্য রেখে এবং দেশে দক্ষ জনবল তৈরির জন্য বিভাগগুলো খোলা হচ্ছে।
খুলনা প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও তথ্য শাখার সেকশন অফিসার মনোজ কুমার মজুমদার জানান, আবেদনপত্র অনলাইনে পূরণ ও সাবমিশন শুরু হবে আগামী ১৯ সেপ্টেম্বর সোমবার সকাল ১০টা থেকে। আগামী ২৮ অক্টোবর শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে ১২টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।
উল্লেখ্য, কুয়েটে বর্তমানে ১১টি বিভাগে স্নাতক কোর্স চালু রয়েছে, এ তিনটি বিভাগ নিয়ে বর্তমান শিক্ষাবর্ষ থেকে মোট ১৪টি বিভাগে স্নাতক কোর্স চালু হচ্ছে এবং মোট বিভাগের সংখ্যা হচ্ছে ১৮টি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন