শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

জঙ্গি তথ্য না জানানোও অপরাধ -পররাষ্ট্র প্রতিমন্ত্রী

প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কুটনৈতিক সংবাদদাতা : ইসলাম প্রচারের নামে কেউ জঙ্গি কার্যক্রম চালাচ্ছে বলে সন্দেহ হলে বা দেখলে তা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে না জানালে তা অপরাধ হবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। গতকাল শনিবার দুপুরে রাজধানীর বসুন্ধরায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।
দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে সন্দেহজনক জঙ্গি কার্যক্রমসহ সার্বিক বিষয়ে সরকার তদারক করছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে জঙ্গিবাদে সংশ্লিষ্টতার তথ্য পাওয়া গেলে তাদের সঙ্গে কোনো আপোষ করা হবে না।
প্রতিমন্ত্রী বলেন, দেশে আর যেন কোনো জঙ্গিবাদের সৃষ্টি না হয় সে জন্য সরকার কাজ করছে। জঙ্গিবাদের উত্থানে শুধু নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় নয়, অনেক সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যর্থতাও কম নয়। ইসলাম প্রচারের নামে কেউ জঙ্গি কার্যক্রম চালাচ্ছে বলে সন্দেহ হলে বা চোখে পড়লে তা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানোর পরামর্শ দিয়ে প্রতিমন্ত্রী বলেন, যারা দেখেও কোনো কিছু জানাবে না তারাও অপরাধী। তৃণমূল থেকে সরকারের উচ্চপর্যায় পর্যন্ত সবাইকেই জঙ্গিবাদ সম্পর্কে সজাগ থাকতে হবে বলে মন্তব্য করেন তিনি। প্রতিমন্ত্রী উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। তরুণ সমাজের হতাশ হওয়ার কোনো কারণ নেই। না বুঝে অনেকে বিপথগামী হচ্ছে। তাই শিক্ষার্থীদের সতর্ক থাকার পরামর্শ দেন তিনি। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভিসি আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়টির চেয়ারম্যান আজিমুদ্দিন আহমেদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন