বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

জঙ্গিবাদবিরোধী আলোচনা সভায় নানক খালেদা জিয়া দেশবাসীকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছেন

প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি বলেছেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া জঙ্গি অভিযান নিয়ে অর্বাচিনের মতো কথা বলেছেন। বিএনপি নেত্রী বিতর্কিত কথাবার্তার মাধ্যমে দেশপ্রেমিক আইন-শৃঙ্খলা বাহিনীসহ দেশবাসীকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছেন। গতকাল মোহাম্মদপুরে লালমাটিয়া মহিলা কলেজ ও রেসিডেনসিয়াল মডেল কলেজ আয়োজিত পৃথক জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
কলেজ দুটোর সভায় সভাপতিত্ব করেন যথাক্রমে অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম ও অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল হান্নান। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মনিরুল ইসলাম এমপি, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান, উপ-পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার, সাংবাদিক আনিসুল হক, কাউন্সিলর হাবিবুর রহমান মিজান প্রমুখ।
নানক বলেন, জঙ্গিরা হলি আটিজানে হামলার মাধ্যমে জাপান ও ইতালির মতো উন্নয়ন অংশীদারদের ভয় দেখানোর চেষ্টা করেছে। কিন্তু এ দুটো বন্ধু রাষ্ট্রসহ বিশ্বব্যাপী বাংলাদেশের জঙ্গিবিরোধী সরকারি অভিযানকে প্রশংসা জানিয়ে তাদের বিনিয়োগসহ সার্বিক উন্নয়ন সহায়তার আশ্বাস পুনর্ব্যক্ত করেছেন। এটা জননেত্রী শেখ হাসিনার সরকারের অভাবনীয় অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন ও কুটনৈতিক সফলতার বহিঃপ্রকাশ। বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্র যুক্তরাষ্ট্রের ২য় ক্ষমতাধর ব্যক্তি পররাষ্ট্র মন্ত্রী জন কেরিও বাংলাদেশের জঙ্গি বিরোধীসহ সরকারের চলমান কর্মসূচিসমূহে সহায়তার আশ্বাস দিয়েছেন। তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে যাতে কোন শিক্ষার্থী জঙ্গি বা সন্ত্রাসী না হয় সেজন্য শিক্ষক, অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে সদা সজাগ থাকতে হবে। তিনি লালমাটিয়া মহিলা কলেজ ও রেসিডেনসিয়াল মডেল কলেজের দেশের শিক্ষা স¤প্রসারণে গৌরবময় ভূমিকার কথা উল্লেখ করে বলেন, জঙ্গি ও সন্ত্রাসবাদ নির্মূলে প্রতিষ্ঠান দুটোর সহায়ক ভূমিকা অব্যাহত থাকবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন