শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে ব্যাপক আয়োজন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ১২:০০ এএম

 চট্টগ্রামে মহান স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। আওয়ামী লীগ ও তাদের অঙ্গ ও সহযোগী সংগঠন ছাড়াও সরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, স্কুল-কলেজ-বিশ^বিদ্যালয়-মাদরাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর উদ্যোগে নানা কর্মসূচি নেয়া হয়েছে।
কর্মসূচির মধ্যে রয়েছে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, শিশু-কিশোরদের সমাবেশ, প্রতিযোগিতা, র‌্যালী, বঙ্গবন্ধুর জীবনী আলোচনা, বঙ্গবন্ধু এবং তার পরিবারের শহীদ সদস্যদের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া, মোনাজাত।
মহানগর আওয়ামী লীগের উদ্যোগে সকাল ১০টায় শিশু সমাবেশ, আলোচনা সভা ও র‌্যালী কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন কর্মসূচি সফল করার আহŸান জানিয়েছেন।
চট্টগ্রাম বন্দরের উদ্যোগে সকাল ১০টায় বন্দর ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। এ সময় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের (চবক) চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহানসহ বন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। বঙ্গবন্ধুর জন্মদিনে চট্টগ্রাম সিটি কর্পোরেশন, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়, চুয়েট, চট্টগ্রাম প্রেস ক্লাব, শিল্পকলা একাডেমী, শিশু একাডেমী বিস্তারিত কর্মসূচি নিয়েছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন