শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

মহানগর

আ.লীগের ত্রাণ উপকমিটির বস্ত্র ও খাবার বিতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ৭:৫০ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে অসহায় এতিম শিশুদের মাঝে বস্ত্র, খাবার ও করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ অব্যহত রেখেছে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি।

বৃহস্পতিবার (১৮ মার্চ) দ্বিতীয় দিনের মতো রাজধানীর বটমলি হোমসে অরফানেজ প্রাঙ্গণে এতিম শিশুদের মাঝে বস্ত্র, খাবার ও করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অথিতি হিসাবে উপস্থিতি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক এবং ত্রাণ উপকিমিটির সদস্য সচিব সুজিত রায় নন্দীর সঞ্চালনায় এবং ত্রাণ উপকমিটির চেয়ারম্যান এ কে এম রহমতুল্লাহ সভাপতিত্বে প্রধান অথিতি হিসাবে উপস্থিতি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, অরফানেজের পরিচালিকা সিস্টার মেরি বিজয়া, এসএমআর সংঘ প্রধান সিস্টার মেরি মিনতি, নির্মল রোজারি, উপ-কমিটির সদস্য আখলাকুর রহমান মাইনু, ডা. হেদায়াতুল ইসলাম বাদল, হাসিবুর রহমান বিজন, দিপক কুমার বনিক, মো. মিজানুর রহমান খান, মো. আব্দুল বারেক, আকাশ জয়ন্ত গোপ, এম জেড মেহেদী স্বপন, নুরুল হক সজীব, বেলাল মোহাম্মদ নুরী, ইদ্রিছ আহমেদ মল্লিক, উমামা বেগম কনক, ইঞ্জিনিয়ার আবুল কাশেম সীমান্ত, মাসুদ রানা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, দেশে সম্প্রীতি বিনষ্টকারীদের কোনো রক্ষা নেই। যারা সম্প্রীতি বিনষ্ট করবে, তাদের যেকোনো মূল্যে প্রতিহত করা হবে।

তিনি আরও বলেন, এদেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের সমান অধিকার আছে। যা যুগের পর যুগ ধরে চলে আসছে। এই শান্তি যেন কেউ নষ্ট না করতে পারে, সেজন্য সরকার সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ন্ত্রণে গুরুত্ব দিচ্ছে। তারই অংশ হিসেবে নতুন নতুন আইন প্রণয়ন এবং মনিটরিংয়ের জন্য বিশেষজ্ঞ নিয়োগ দেয়া হয়েছে। তারপরও কেউ কেউ ফেসবুকে পোস্ট দিয়ে ধর্ম বা চেতনায় আঘাত করার চেষ্টা করছে। এ কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো মন্তব্য করার আগে অবশ্যই সঠিকভাবে চিন্তা করতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, করোনা এখনও চলে যায়নি। আবারও ব্যাপক ভাবে আসছে। যখনই সময় হবে সাবান দিয়ে হাত ধুয়ে ফেলতে হবে। যতদিন কোভিড-১৯ না যায় ততদিন সবাইকে মুখে মাস্ক অবশ্যই রাখতে হবে।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে ৮টি বিভাগীয় শহর, টুঙ্গীপাড়া ও কোটালিপাড়ায় চারদিন ব্যাপী বিশেষ দোয়া মাহফিল ও প্রার্থনা সভা এবং এতিমদের মাঝে উন্নতমানের বস্ত্র, খাবার ও করোনা ভাইরাস সুরক্ষা সামগ্রী বিতরণের কর্মসূচি গ্রহণ করেন। তারই অংশ হিসেবে আজ তেজগাওয়ের বটমলি হোমস অরফানেজ প্রাঙ্গণে বিশেষ প্রার্থনা সভার আয়োজন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন