শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশালে বিমানের ফ্লাইট চালু উপলক্ষে মতবিনিময় সভা

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ১২:০৬ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর প্রথম প্রহরে বরিশালের আকাশে পুনরায় জাতীয় পতাকাবাহী বিমান ডানা মেলছে। এ উপলক্ষে গতকাল বিকেলে বরিশাল জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে গণমাধ্যম কর্মীদের সাথে এক মতবিনিময় সভায় জেলা প্রশাসক জসিম উদ্দীন হায়দার সবার সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, ২৬ মার্চ থেকে বিমান যাত্রীবান্ধব সময়সূচি অনুযায়ী চলবে। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বিমানের উপহারকে তিনি কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন। তিনি জানান, বৃহস্পতিবার বাদে প্রতিদিন ঢাকা থেকে সকাল সাড়ে ৮টায় এবং বরিশাল থেকে সকাল ৯.৪০ মিনিটে বিমান ‘ড্যাস-এইট কিউ-৪০০’ যাত্রী পরিবহন করবে। পাশাপাশি বৃহস্পতিবার ঢাকা থেকে বিকেল সাড়ে ৩টায় এবং বরিশাল থেকে বিকেল ৪.৪০ মিনিটে ফ্লাইট পরিচালনা করবে বিমান।
বরিশালে বিমান লাভজনকভাবে পরিচালিত হবে বলে সভায় আশাবাদ ব্যক্ত করেন বিমানের জেলা ব্যবস্থাপক সঞ্জয় কুমার কুন্ড। তিনি জানান, বিমানের ‘ড্যাস-এইট কিউ-৪০০’ উড়োজাহাজগুলোতে ব্যাকটেরিয়া ও ভাইরাস ৯৯.৯৮% দূর করতে ‘হেপা কিলট্রেশন’ পদ্ধতি অনুযায়ী পরিচালিত হবে। যাত্রীদের জন্য বিমানের অভ্যন্তরে প্রতি তিন থেকে চার মিনিট পর বাতাস বিশুদ্ধ করা হবে বলেও জানান তিনি। নতুন মডেলের উড়োজাহাজগুলোর জানালার আকার বড় করা ছাড়াও পা রাখার স্থানও প্রসস্ত করা হয়েছে।
জেলা প্রশাসক জসিম উদ্দীন হায়দার বিমানের ফ্লাইট পরিচালনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতারও আশ্বাস দেন। গণমাধ্যমকর্মীদের পক্ষ থেকে বিভিন্ন ধরনের সমস্যার কথা তুলে ধরার পাশাপাশি বিমানের চট্টগ্রাম-যশোর ফ্লাইটে বরিশালকে সংযুক্ত করারও দাবি জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন