বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাঙামাটিতে চাকমা যুবক আটক

ইউপি সদস্য খুন

স্টাফ রিপোর্টার, রাঙামাটি : | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ১২:০৬ এএম

রাঙামাটির বাঘাইছড়িতে উপজেলা পরিষদে ঢুকে ইউপি সদস্য সমর বিজয় চাকমাকে গুলি করে হত্যায় জড়িত সন্দেহ সুমন চাকমা নামে একজনকে আটক করে পুলিশে দিয়েছে বিজিবি। আটক যুবক বাঘাইছড়ি ইউনিয়নের লম্বাছড়া এলাকার মেরি চাকমার ছেলে বলে জানিয়েছে পুলিশ।
গত ২৪ মার্চ দুপুরে উপজেলা পরিষদে ঢুকে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কক্ষে ইউপি সদস্য ও জেএসএস এমএন লারমা দলের নেতা সমর বিজয় চাকমাকে গুলি করে হত্যা করে দুই সন্ত্রাসী ফাঁকা গুলি করে পালিয়ে যায়। এই ঘটনায় বাঘাইছড়ি থানায় মামলা করা হয়। এই ঘটনায় সাবেক উপজেলা চেয়ারম্যান বড় ঋষি চাকমাসহ জেএসএস সন্তু লারমা দলের ১৮ জনকে আসামি করে মামলা করে নিহত সমর বিজয় চাকমার ভাই বিনয় চাকমা। এরপর থেকেই এলাকায় শান্তি ফিরিয়ে আনতে ও আসামিদের আটক করতে পুলিশের পাশাপাশি বিজিবিও নিয়মিত টহল জোরদার করে। বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার চৌমুহনী এলাকায় অভিযান চালিয়ে সুমন চাকমাকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে বিজিবি। বাঘাইছড়ি থানার এসআই সাইদ আসাদ বলেন, আসামিকে রাঙামাটি আদালতে তুলে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড চাইবে পুলিশ।
গত দুই বছরে বাঘাইছড়িতে পাহাড়ী আঞ্চলিক দলের সন্ত্রাসীদের গুলিতে ২৩ জন নিহত ও ৩৩ জন আহত হয়েছে। এছাড়াও ১৮ মার্চ উপজেলা ট্রাজেডির দুই বছর পূর্তি উপলক্ষ্যে ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে মানববন্ধন করার কথা রয়েছে স্থানীয়দের।
২০১৯ সালের ১৮ মার্চ উপজেলা পরিষদ নির্বাচন শেষে ভোট কেন্দ্র থেকে ফেরার পথে সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে নির্বাচনী কর্মকর্তাসহ গুলিতে ৮ জন নিহত ও ৩৩ জন আহত হয় ওই ঘটনায় মামলা হলেও এখনো ধরা পরেনি মূল আসামিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন