মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চিরকুটে উদ্ধার ৪ কিশোরী

ফ্ল্যাটে আটকে রেখে পতিতাবৃত্তি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২১, ১২:০১ এএম

চাকরির প্রলোভনে ফ্ল্যাট বাড়িতে আটকে রেখে পতিতাবৃত্তিতে বাধ্য করা হচ্ছিল তাদের। তাদের উপর চলছিলো শারীরিক ও মানসিক নির্যাতন। কিন্তু কঠোর নজরদারির কারণে এই বন্দিদশা থেকে মুক্তির কোন পথ খুঁজে পাচ্ছিল না তারা। অবশেষে একটি চিরকুটে বাঁচার আকুতি জানিয়ে তা বাথরুমের ভেন্টিলেটর দিয়ে রাস্তায় ছুঁড়ে দেয় এক কিশোরী। সেটি খুঁজে পেয়ে এক পথচারী নগরীর আকবর শাহ থানায় জমা দেন।
শুক্রবার রাতে তাৎক্ষণিক অভিযান চালিয়ে পুলিশ দুই কিশোরীকে বন্দিদশা থেকে মুক্ত করে। নগরীর বিশ্ব ব্যাংক আবাসিক এলাকার ডি ব্লকের কোহিনুর প্লাজার ৫ম তলার ফ্ল্যাট থেকে দুই কিশোরীকে উদ্ধার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যে একই থানা এলাকার নতুন মনসুরাবাদ নবাব হোটেলের পাশে জনৈক নুর নবীর মালিকানাধীন বিল্ডিংয়ের ৩য় তলার তালাবদ্ধ রুম তল্লাশি করে আরো দুই ভুক্তভোগী কিশোরীকে উদ্ধার করা হয়।
তাদের দীর্ঘদিন আটকে রেখে শারীরিক ও মানসিক নির্যাতন করে পতিতাবৃত্তি করতে বাধ্য করা হয়েছে বলে জানায় কিশোরীরা। তাদের শরীরে নির্যাতনের চিহ্ন রয়েছে। তাদের বয়স ১২ থেকে ১৬ বছরের মধ্যে।
কিশোরীদের বরাত দিয়ে পুলিশ জানায়, ওই ফ্ল্যাটের মালিক মো. নুর নবী জনৈকা আমেনা বেগম ও আব্দুল আলী সুমনকে জেনে শুনেই পতিতাবৃত্তির উদ্দেশ্যেই উক্ত ফ্ল্যাটটি ভাড়া দেন। এই ঘটনায় মো. নুর নবীকে (৫২) গ্রেফতার করা হয়। তবে ফ্ল্যাটের ভাড়াটিয়া আমেনা বেগম এবং আব্দুল আলী সুমন পলাতক রয়েছেন।
পুলিশ জানায়, আমেনা বেগম (৩২) তার স্বামীর সহায়তায় বিভিন্ন দালালের মাধ্যমে চাকরির প্রলোভন দেখিয়ে কিশোরীদের সংগ্রহ করতেন। এ বিষয়ে অভিযুক্তদের বিরুদ্ধে আকবরশাহ থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে। চার কিশোরীকে আদালতের মাধ্যমে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন