ঢাকা, রোববার, ১৬ মে ২০২১, ০২ জৈষ্ঠ্য ১৪২৮, ০৩ শাওয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি বেড়েছে

প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

হিলি সংবাদদাতা : দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি বেড়ে গেছে। কোরবানির ঈদকে সামনে রেখে বাজার সহনীয় পর্যায়ে রাখতে গত এক সপ্তাহ থেকে পেঁয়াজ আমদানির চিত্র পাল্টে দিয়েছে সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। চাহিদার তুলনায় এখন দ্বিগুণ পরিমাণ পেঁয়াজ আমদানি করছেন তারা। ব্যবসায়ীরা বলছেন, বাজারে পেঁয়াজের দাম কমে আসবে, তবে দাম বেড়ে ওঠার কোনোই সম্ভাবনা দেখছেন না তারা।
পেঁয়াজের চাহিদা বেড়ে যাওয়ায় প্রতিদিন গড়ে ৮০ থেকে ৯০ ট্রাক পেঁয়াজ আমদানি হচ্ছে হিলি স্থলবন্দর দিয়ে। সপ্তাহ দুই আগে পাইকারি বাজারে ১৪ থেকে ১৬ টাকা কেজি দওে যে পেঁয়াজ বিক্রি হয়েছে, তা এখন বিক্রি হচ্ছে ১৭/১৮ টাকা প্রতি কেজি দরে। আর এখন এ বাজার স্থিতিশীল রয়েছে।
এদিকে হিলি কাস্টমস সূত্র বলছেন, ভারতীয় পেঁয়াজ টনপ্রতি ১৫০ থেকে ১৭৫ মার্কিন ডলারে আমদানি হচ্ছে হিলি স্থলবন্দর দিয়ে। গত ৩ মাসে পেঁয়াজ আমদানি হয়েছে ১ লক্ষ ৪ হাজার টন। এর মধ্যে আগস্ট মাসে ৪০ হাজার ৩৬০ মেট্রিক টন, জুন মাসে ২৮ হাজার ৬৮০ মে: টন ও জুলাই মাসে ৩৫ হাজার ৩৩০ মে: টন পেঁয়াজ আমদানি হয়েছে।
হিলি স্থলবন্দর কাঁচামাল আমদানিকারক গ্রæপ সভাপতি, হারুন উর রশিদ হারুন বলেন, চাহিদার তুলনায় পেঁয়াজের আমদানি বেড়ে গেছে। দাম বেড়ে যাওয়া না, কমে যাওয়ার সম্ভাবনা বেশি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন