শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চুক্তি করেছিলেন শেখ হাসিনা বাস্তবায়নের আদেশ দেন খালেদা জিয়া

নাইকো মামলার শুনানিতে অ্যাড. মাসুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২১, ১০:৫৪ পিএম

নাইকোর সঙ্গে চুক্তি সম্পাদন করা হয়েছিলো বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে। সেই চুক্তি বাস্তবায়নের আদেশ দিয়েছিলেন খালেদা জিয়ার সরকার। তাহলে এ মামলায় কেন শুধু খালেদা জিয়ার বিচার হবে? এ প্রশ্ন তুলেছেন খালেদা জিয়ার কৌঁসুলি অ্যাডভোকেট মাসুদ আহম্মেদ তালুকদার। খালেদা জিয়ার বিরুদ্ধে করা নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠন শুনানিতে গতকাল বৃহস্পতিবার তিনি এ প্রশ্ন তোলেন। ঢাকার কেরাণীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে অস্থায়ীভাবে স্থাপিত ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমানের আদালতে মামলাটি বিচারের জন্য উঠেছে।
অ্যাডভোকেট মাসুদ আহম্মেদ তালুকতার আরও বলেন, নাইকো দুর্নীতি মামলায় আসামি করা হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে। কিন্তু নাইকোর সঙ্গে যে চুক্তি করা হয়েছে সই চুক্তিটি করা হয়েছিল বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে। খালেদা জিয়া শুধুমাত্র চুক্তিটি বাস্তবাযন করতে আদেশ দিয়েছিলেন। তাহলে তাকে কেন আসামি করা হয়েছে? তিনি (খালেদা জিয়া) তো শুধু বাস্তবায়নের জন্য আদেশ দিয়েছিলেন তিনি যদি চুক্তিটি বাস্তবায়নের জন্য আদেশ না দিতেন, তাহলে দেশ আরও ক্ষতিগ্রস্ত হতো।
এ মামলায় অভিযোগ গঠন শুনানির পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে আগামি ৪ এপ্রিল। গতকাল শুনানিকালে অ্যাডভোকেট সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ, অ্যাডভোকেট হান্নান ভুইয়াসহ অনেকে। গত ২ মার্চ দীর্ঘ ১৩ বছর পর খালেদা জিয়ার বিরুদ্ধে এ মামলার আংশিক অভিযোগ গঠন শুনানি হয়। ২০০৭ সালের ৯ ডিসেম্বর খালেদা জিয়াসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের তৎকালিন সহকারী পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম তেজগাঁও থানায় নাইকো দুর্নীতির মামলাটি করেন। ২০০৮ সালের ৫ মে এ মামলায় খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন দুদকের তৎকালিন সহকারী পরিচালক এসএম সাহিদুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন