শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নরেন্দ্র মোদির আগমনের বিরোধিতাকারীরা সাম্প্রদায়িক : ওবায়দুল কাদের

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ১০:১৭ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আসার বিরোধিতাকারীরা সাম্প্রদায়িক গোষ্ঠী।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান।

মোদির সফর নিয়ে সাংবাদিকদের কাদের বলেন, ‘১৯৭১ সালে আমাদের স্বাধীনতাযুদ্ধের প্রধান মিত্র দেশ ভারত, ভারতের প্রধানমন্ত্রী হিসেবে জনগণের নির্বাচিত প্রতিনিধিকে আমরা আমন্ত্রণ জানিয়েছি। যারা এর বিরোধিতা করছে তারা সাম্প্রদায়িক গোষ্ঠী। আমরা এই সাম্প্রদায়িক গোষ্ঠীকে চূড়ান্তভাবে পরাজিত করবো।’

স্বাধীনতার ৫০ বছরের অঙ্গীকার প্রসঙ্গে কাদের বলেন, ‘সাম্প্রদায়িক অপশক্তি এবং বর্ণচোরা মুক্তিযোদ্ধাদের আমরা চূড়ান্তভাবে পরাজিত করব।’

কাদের বলেন, ‘কারও বাঁশির ফুঁতে স্বাধীনতা আসেনি। আমরা দুটি ঔপনিবেশিক শক্তির বিরুদ্ধে লড়াই করেছি।

‘সাতই মার্চ বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা করেছিলেন। স্বাধীনতার ঘোষণা অন্য কারো করার অধিকার ছিল না। জনগণের প্রতিনিধি হিসেবে বঙ্গবন্ধু স্বাধীনতা ঘোষণা করেছিলেন।’

সকাল ৮টায় স্বাস্থ্যবিধি মেনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় আওয়ামী লীগ। এ সময় দলের সাধারণ সম্পাদকের সঙ্গে উপস্থিত ছিলেন সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুরসহ কেন্দ্রীয় নেতারা।

পরে কৃষক লীগ, মহিলা শ্রমিক লীগসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারাও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান। এ ছাড়া বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায়।

এর আগে সূর্যোদয়ের ক্ষণে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে জাতীয় পতাকা ও আওয়ামী লীগের দলীয় পতাকা উত্তোলন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Manush ২৬ মার্চ, ২০২১, ২:১১ পিএম says : 0
যার নেতৃত্বে 2003 ভারতের গুজরাটে 5000 নিরপরাধ মুসলিমকে পুড়িয়ে ho হত্যা করা হয়েছিল, যার উস্কানিতে মন্দিরে গিয়ে এক মুসলিম শিশুর পানি খাওয়াকে অপরাধ হিসেবে ধরে পিটিয়ে হত্যা করা হল,যার নেতৃত্বে এখনও ভারতে মুসলিম হলে হস্পিটাল থেকে চিকিৎসা বঞ্চিত করা হয়, মুসলিম ব্যাবসা প্রতিষ্ঠান পুড়িয়ে ফেলা হয় সে কি সাম্প্রদায়িক না!!!!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন