বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফিলিস্তিনীদের নির্বাচন রুখতে গণহারে হামাস নেতাদের গ্রেফতার করছে ইসরাইল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২১, ৮:৪৭ পিএম

ইসরাইল অধিকৃত ফিলিস্তিনে আগামী মে মাসের নির্বাচনকে সামনে রেখে হামাস নেতাদের গণহারে গ্রেফতার চালিয়ে যাচ্ছে দখলদার ইসরাইল। এর ধারাবাহিকতায় আজ শনিবার অধিকৃত পশ্চিম তীরের হেবরন শহর থেকে তিন বিখ্যাত হামাস নেতাকে গ্রেফতার করেছে ইসরাইলি সেনারা। প্রত্যক্ষদর্শীরা আনাদোলু এজেন্সিকে বলেন, ফিলিস্তিনি আইন প্রণেতা ও হেবরনে হামাসের উচ্চপদস্থ নেতা হাতেম কাফেইসাকে (৫৮) ইসরাইলি সেনাবাহিনী গ্রেফতার করেছে।

সাবেক স্থানীয় সরকার মন্ত্রী ইসা আল জাবারি (৫৫) ও একজন উচ্চপদস্থ হামাস নেতা মাজেন আল নাটসাকেও (৪৯) গ্রেফতার করা হয়েছে। এ তিন নেতা এর আগেও বহুবার ইসরাইলি সেনাদের মাধ্যমে গ্রেফতার হয়ে জেলে ছিলেন।

গত মাসে হামাসের গুরুত্বপূর্ণ অনেক নেতাকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে আছেন মুস্তফা আল-সানার, আদনান আসফর, ইয়াসের মনসুর, খালিদ এল-হাজ, আব্দেল বাসেত এল-হাজ, ওমর আল-হানবালি ও ফাজি সাওয়াফতে।

হামাস বলছে, ইসরাইলি কর্তৃপক্ষ ফিলিস্তিনের নির্বাচনকে ব্যাহত এবং নির্বাচনের ফলাফলকে প্রভাবিত করতে চাচ্ছে।

হামাস আরো অভিযোগ করেছে যে ইসরাইলি কর্তৃপক্ষ তাদের সদস্যদের ভয় দেখাচ্ছে, তাদের হুমকি দিয়ে বলা হচ্ছে যে যদি তারা সামনের নির্বাচনে দাঁড়ায় তাহলে তাদের জেলে ঢোকানো হবে।

উল্লেখ্য, আগামী ২২ মে ফিলিস্তিনিদের আইনসভার (সংসদ) নির্বাচন, প্রেসিডেন্ট নির্বাচন ৩১ জুলাই আর জাতীয় কাউন্সিল নির্বাচন ৩১ আগস্ট। ২০০৬ সালে ফিলিস্তিনে সর্বশেষ আইনসভার (সংসদ) নির্বাচন হয়েছে। ওই নির্বাচনে হামাস সংখ্যাগরিষ্ঠতা পেয়েছিল। সূত্র : মিডল ইস্ট মনিটর

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack Ali ২৭ মার্চ, ২০২১, ৯:০১ পিএম says : 0
O'Allah wipe out Cancerous Barbarian Israel from Palestinian Land by corono virusl. Ameen
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন