শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভরণ-পোষণ দাবি পটুয়াখালীতে পিতার মামলা

পটুয়াখালী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২১, ১২:০১ এএম

 পটুয়াখালীতে ভরণ-পোষণের দাবিতে পুত্রের বিরুদ্ধে মামলা করেছেন এ.জেড.এম সাহানুর (৭৪) নামে এক বৃদ্ধ পিতা। গতকাল দুপুরে পটুয়াখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (বাউফল ২য় আমলি) আদালতে তিনি এ অভিযোগ দায়ের করেন।
অভিযোগ আমলে নিয়ে বিচারক আমিনুল ইসলাম ছেলের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির আদেশ প্রদান করেছেন। অভিযুক্ত ছেলে মো. মুজাম্মেল বাউফল উপজেলার নওমালা ইউনিয়নে স্বাস্থ্য সহকারী পদে কর্মরত। ২০১৩ এর ৪/৫ ধারায় পিতা-মাতা ভরণ-পোষণ আইনে পটুয়াখালীতে এই প্রথম মামলাটি হয়। বাদীপক্ষের আইনজীবী রুহুল আমিন ও গাজী মাজহারুল ইসলাম বলেন, বাদীর স্ত্রী মারা যাওয়ার পর ছেলের ভবিষ্যত বিবেচনা করে তিনি আর দ্বিতীয় বিবাহ করেননি। মায়ের অভাব বুজতে না দিয়ে ছেলেকে উচ্চ শিক্ষিত করেছেন সাহানুর রহমান। কিন্তু ছেলে প্রতিষ্ঠিত হওয়ার পর বাবাকে অবহেলা করতে শুরু করে। সম্প্রতি তাকে ডাক্তার দেখানোর কথা বলে বাউফল নিয়ে ১৬ শতাংশ জমি তার নামে লিখে নেয়। কিছুদিন না যেতেই বাকি সম্পত্তি লিখে দিতে নানাভাবে প্রভাবিত করে। এতে তিনি আপত্তি জানালে তার ভরণ-পোষণ বন্ধ করে দেয়া হয়। এরই ধারাবাহিকতায় গত ২০ মার্চ গাল-মন্দ করে বৃদ্ধ বাবাকে ঘর থেকে বেড় করে দেয়া হয়। বর্তমানে অন্যের ঘরে বসবাস করছেন তিনি।
বাদীর মেয়ে জান্নাত জানান, মামলার পূর্বে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ একাধিক জনপ্রতিনিধি, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে অভিযোগ জানিয়ে কোন সমাধান না হওয়ায় আদালতের দ্বারস্থ হন তারা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন