শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আলাউদ্দিন হত্যা, মির্জার বিরুদ্ধে অভিযোগটি পিবিআইকে তদন্তের নির্দেশ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ৫:৪৮ পিএম

কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে সিএনজি চালক আলা উদ্দিন নিহতের ঘটনায় দায়ের করা অভিযোগটি এবার পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছে আদালত।

বুধবার দুপুরে কোম্পানীগঞ্জ থানার দাখিলকৃত তদন্ত প্রতিবেদন শুনানী শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২নং আমলী আদালতের বিচারক এস এম মোসলেহ উদ্দিন মিজান পুনরায় তদন্তের এ নির্দেশ দেন আদালত।

এরআগে, গত ১৪ মার্চ একই আদালতে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জাকে প্রধান আসামী করে ১৬৪জনের নাম উল্লেখ করে হত্যা মামলার আবেদন করেন নিহতের ভাই এমদাদ হোসেন। পরে আদালত এ ঘটনায় থানায় কোনো মামলা হয়েছে কিনা তা ১৫দিনের মধ্যে তদন্ত করে কোম্পানীগঞ্জ থানার ওসিকে আদালতে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন। পরবর্তীতে গত সোমবার থানার ওসি মীর জাহেদুল হক রনি আদালতে প্রতিবেদন জমা দিলে তা আজ বুধবার শুনানী হয়। শুনানী শেষে আদালত মামলা গ্রহণ না করে অভিযোগের বিষয়ে পুন: তদন্ত করে এবার পিবিআইকে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন।

উল্লেখ্য, গত ৯ মার্চ বসুরহাটে আওয়ামী লীগের আবদুল কাদের মির্জা ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানের বাদল অনুসারীদের মধ্যে সংঘর্ষে সিএনজি চালক আলাউদ্দিন (৩২) গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় আলাউদ্দিনের ছোট ভাই এমদাদ হোসেন বাদী হয়ে আবদুল কাদের মির্জাসহ ১৬৪ জনের নাম উল্লেখ করে লিখিত অভিযোগ নিয়ে একাধিকবার থানায় গেলেও পুলিশ মামলা নেয়নি। পরবর্তীতে গত ১৪ মার্চ তিনি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ২নম্বর আমলী আদালতে একই আসামীদের বিরুদ্ধে একটি মামলার অভিযোগ (পিটিশন মামলা নম্বর-১৬৮/২১) দায়ের করেন। আদালত শুনানী শেষে বাদীর আরজিতে উল্লেখ করা ঘটনার বিষয়ে কোম্পানীগঞ্জ থানায় ইতোপূর্বে কোন মামলা হয়েছে কি না তা জানতে চেয়ে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দিতে ওসি, কোম্পানীগঞ্জকে নির্দেশ প্রদান করেন। গত ২৯মার্চ ওসি সে প্রতিবেদন আদালতে জমা দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন