বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

করোনা মোকাবেলায় বান্দরবানে সব পর্যটন স্পট বন্ধ

বান্দরবান প্রতিনিধি | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ৪:৫৪ পিএম

করোনা সংক্রমণ রোধে বান্দরবানে সব ধরণের পর্যটন স্পট গুলো বন্ধ ঘোষণা করেছে প্রশাসন। বুধবার জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরিজি এর সভাপতিত্বে করোনা পরিস্থিতি মোকাবেলায় করণীয় শীর্ষক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় জানানো হয় গতকাল (১এপ্রিল )বৃহস্পতিবার থেকে পরবর্তী দুই সপ্তাহের জন্য সরকারী বেসরকারী সব ধরনের পর্যটন কেন্দ্রগুলো ভ্রমন পিপাসুদের জন্য বন্ধ থাকবে। এসময় সভায় স্বাস্থ্য বিভাগ, আইনশৃঙ্খলা বাহিনী, আবাসিক হোটেল, রেষ্টুরেন্ট মালিক সমিতি, সরকারী-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বান্দরবান আবাসিক হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেছেন, করোনা পরিস্থিতি মোকাবেলা করণীয় সভায় স্বাস্থ্য বিধি নো মাস্ক নো সার্ভিস মেনে হোটেল চালাতে নির্দেশনা দেয়া হয়েছে। দুজনের কক্ষে একজন করে ভাড়া দেয়ার কথা বলা হয়েছে।
তবে আবাসিক হোটেল বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়নি।

জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরিজি জানান, করোনা সংক্রমন পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করেছে। সংক্রমন রোধে ১ লা এপ্রিল বৃহস্পতিবার থেকে আগামী ২ সপ্তাহের জন্য বান্দরবান জেলার সবগুলো পর্যটন স্পট বন্ধ ঘোষণা করা হয়েছে। আবাসিক হোটেল গুলোতে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেয়া হয়েছে। পরিস্থিতি পর্যবেক্ষণ করে দু'সপ্তাহ পর পরবর্তী নির্দেশনা দেয়া হবে। এবং সকল গণ-পরিবহণে ৫০ শতাংশের অধিক যাত্রী পরিবহণ করা যাবে না এবং ঠিক একইভাবে সকল হোটেল-মোটেলে ৫০ শতাংশ বুকিং করা যাবে। জেলা প্রশাসক করোনা সংক্রামকের এই সময়টা আগামী দুই সপ্তাহের জন্য বান্দরবানে পর্যটকদের না আসার অনুরোধ করার পাশাপাশি সরকারি নির্দেশনা মেনে স্বাস্থ্যবিধি অনুসারে করোনা মোকাবেলায় সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবানও জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন