বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কওমি মাদরাসা শিক্ষাকে আদর্শচ্যুত করার চক্রান্ত চলছে -আল্লামা শাহ আহমদ শফী

১৭ অক্টোবর জাতীয় ওলামা-মাশায়েখ সম্মেলনের ডাক

প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ঈমান-আক্বীদা ও শিক্ষা-সংস্কৃতিসহ নানা পর্যায়ে ইসলামবিদ্বেষী বহুমুখী ষড়যন্ত্র ও প্রতিকূল পরিস্থিতিতে ওলামায়ে কেরামের করণীয় নির্ধারণ, ইসলাম ও মুসলিম স্বার্থসংশ্লিষ্ট বিষয়সহ সকল পর্যায়ে ঐক্যবদ্ধ অবস্থান এবং কওমি সনদের স্বীকৃতি বিষয়ে পরামর্শ গ্রহণের লক্ষ্যে বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড (বেফাক) আগামী ১৭ অক্টোবর সোমবার জাতীয় ওলামা-মাশায়েখ সম্মেলনের ডাক দিয়েছে।  গতকাল (বুধবার) জামিয়া আহলিয়া দারুল উলুম হাটাহাজারী মাদ্রাসা মহাপরিচালকের কার্যালয়ে বেফাক সভাপতি শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর সভাপতিত্বে এক জরুরি বৈঠকে গত ২২ আগস্ট বেফাক শীর্ষ নেতৃবৃন্দের বৈঠকের প্রস্তাবনার আলোকে জাতীয় ওলামা-মাশায়েখ সম্মেলনের এই সিদ্ধান্ত নেওয়া হয়।
বৈঠকে আরো উপস্থিত ছিলেন বেফাকের মজলিসে শূরা ও কার্যকরী পরিষদের সদস্য আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী, বেফাক মহাসচিব মাওলানা আব্দুল জাব্বার জাহানাবাদি, বেফাকের কেন্দ্রীয় পরীক্ষা নিয়ন্ত্রক মুফতী আবু ইউসুফ, বেফাক সভাপতির প্রেসসচিব মাওলানা মুনির আহমদ, মাওলানা শফিউল আলম প্রমুখ।
বৈঠকে বেফাক সভাপতি শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী বলেন, ঈমান-আক্বীদা ও শিক্ষা-সংস্কৃতিসহ নানা পর্যায়ে ইসলাম বিদ্বেষী নীতিগ্রহণ ও ষড়যন্ত্রের কবলে বর্তমানে ওলামা-মাশায়েখ ও তৌহিদী জনতা এক গভীর সংকটময় সময় পার করছে। ৯০ ভাগ মুসলিম জনসংখ্যা অধ্যুষিত বাংলাদেশে শুধুমাত্র জাতীয় পর্যায়েই যে নাস্তিক্যবাদি নীতি চাপিয়ে দেওয়ার চেষ্টা চলছে তা নয়, বরং এখন দেখা যাচ্ছে ওলামায়ে কেরামের ঐক্যকে বিনষ্ট করার ষড়যন্ত্রসহ খাঁটি ইসলামী শিক্ষার প্রাণকেন্দ্র ক্বওমি মাদ্রাসা শিক্ষাব্যবস্থাকে আদর্শচ্যুত করার জন্যেও নানামুখী চক্রান্ত চলছে। এমন প্রতিকূলতায় ওলামায়ে কেরামের ঐক্যকে আরো জোরদার করার পাশাপাশি যে কোন সিদ্ধান্ত গ্রহণ করতে হবে অত্যন্ত চুলচেরা বিশ্লেষণের মাধ্যমে সতর্কতার সাথে ও সম্মিলিতভাবে।
বেফাক সভাপতি কতিপয় দরবারি আলেমের নানা ধরনের লোভনীয় টোপ ও ষড়যন্ত্র সম্পর্কে সকলকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেন, নাস্তিক্যবাদি চক্র কওমি আলেমদের উপর জনগণের আস্থা ও বিশ্বাসকে বিনষ্ট করার জন্য একের পর এক ফাঁদ পেতেই যাবে। আমরা নীতি-আদর্শে ঐক্যবদ্ধ ও অটল থাকতে পারলে তারা কখনোই সফল হবে না।
বেফাক আয়োজিত জাতীয় ওলামা-মাশায়েখ সম্মেলনে বেফাকের বাইরে অন্যান্য আঞ্চলিক বোর্ডের প্রতিনিধি এবং কওমি মাদ্রাসাসমূহের জেলা পর্যায়ের শীর্ষস্থানীয় আলেমদেরকেও কওমি সনদের বিষয়ে পরামর্শদানের জন্যে আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়। সম্মেলনে বেফাক সভাপতি আল্লামা শাহ আহমদ শফী উপস্থিত থাকবেন বলেও জানিয়েছেন।


 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md. Moyeen Uddin ২৮ এপ্রিল, ২০২১, ১:৩৯ এএম says : 0
Request to all please realise from the core of the heart.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন