শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে চরম ভোগান্তিতে সঞ্চয়পত্রের গ্রাহকরা

প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ঈদ উল-আযহা একদিন পিছিয়ে যাবার প্রেক্ষিতে সরকারী ছুটি ১৪সেপ্টেম্বর পর্যন্ত বর্ধিত হবার সাথে ১১সেপ্টেম্বরও  ছুটি ঘোষণা করায় বানিজ্যিক ব্যাংকসমুহও টানা ৬দিন বন্ধের কারণে দক্ষিনাঞ্চলের ব্যবসায়ী ও বিভিন্ন সঞ্চয়পত্রের গ্রাহকগন চরম বিপাকে পড়তে যাচ্ছেন। এমনকি পরিবার সঞ্চয়পত্র ও পেনশনার সঞ্চয়পত্রের ওপর নির্ভনশীল অনেক সাধারণ মানুষের ঘরে এবারও ঈদ না হবার সম্ভবনা বেশী। বিগত ঈদ-উল ফিতরের সময়ও লম্বা ছুটিতে ব্যাংকসমুহ বন্ধ থাকায় অনুরূপ দূর্ভোগে পড়তে হয় সাধারণ ব্যবসায়ী সহ বিভিন্ন সঞ্চপত্রের গ্রাহকদের।
এতদিন ১২সেপ্টেম্বর ঈদ-উল-আজহাকে হিসেব করে সরকারী ছুটি নির্ধারিত ছিল ১১ থেকে ১৩ সেপ্টেম্বর। এর আগে ৯ ও ১০ সেপ্টেম্বর শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি ছিল। কিন্তু চাঁদ না দেখা যাওয়ায় ঈদ-উল-আজহা একদিন পিছেয়ে ১৩সেপ্টেম্বর মঙ্গলবার নির্ধারিত হয়েছে। ফলে ঈদ কেন্দ্রীক সরকারী ছুটিও ১২ থেকে ১৪ সেপ্টেম্বর নির্ধারিত হয়। সে নিরিখে ১১সেপ্টেম্বর রোববার সরকারী কোন ছুটি থাকার  কথা নয়।
কিন্তু সরকার রোববারও ছুটি ঘোষণা করায় আগামীকাল শুক্রবার থেকে বুধবার পর্যন্ত সরকারী ছুটি থাকছে। ফলে সব বানিজ্যিক ব্যাংকও এ সময় বন্ধ থাকায় বিপাকে পড়তে যাচ্ছেন সাধারণ ব্যবসায়ী থেকে শুরু করে সঞ্চয়পত্রের মুনাফার ওপর নির্ভরশীল পরিবারগুলো।
বরিশাল চেম্বার নেতৃবৃন্দ সহ বিভিন্ন সঞ্চয়পত্রের গ্রাহকগন আগামী শনিবার বাংলাদেশ ব্যাংক সহ সব বানিজ্যিক ব্যাংকসমুহ খোলা রাখার দাবি জানিয়েছেন। তবে এ ব্যপারে বাংলাদেশ ব্যাংকের বরিশাল অফিসের দায়িত্বশীল মহল সহ কোন বানিজ্যিক ব্যাংক কতৃপক্ষ কিছু বলতে পারেন নি। বিষয়টি অর্থ মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংকের শীর্ষ পর্যায়ের সিদ্ধান্তের ওপর নির্ভরশীল বলে তারা জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন