বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কওমী মাদ্রাসায় হামলা বরদাস্ত করা হবে না-বাংলাদেশ খেলাফত আন্দোলন

প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

নেত্রকোনা জেলা সংবাদদাতা : বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রধান আমিরে শরীয়ত মাওলানা শাহ্ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর বলেছেন, ইসলাম ও নৈতিক শিক্ষার অভাবে দেশে আজ মানুষের জানমাল, ঈমান-আমল, ইজ্জত-আব্রæর নিরাপত্তা নেই। নৃশংশ হত্যাকাÐ, ধর্ষণ-গণধর্ষণ, ঘুষ, দুর্নীতি ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। আল্লাহর ভয় যখন মানুষের অন্তর থেকে উঠে যায় এবং নৈতিকতার যখন মৃত্যু ঘটে তখনই সমাজে অন্যায়, অত্যাচার, নিষ্ঠুরতা, খুন ও গণধর্ষণের মতো ঘৃণ্য অপরাধ বৃদ্ধি পেয়ে থাকে। ধর্মীয় মূল্যবোধের চরম অবক্ষয়ের কারণেই সমাজ ও রাষ্ট্রে সন্ত্রাস, দুর্নীতি, সুদ-ঘুষ, মদ জুয়া, ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন এবং হত্যাসহ সব অপরাধ বৃদ্ধি পাচ্ছে। দেশে যেন হত্যা ধর্ষণের প্রতিযোগিতা শুরু হয়ে গেছে। নাস্তিক মুরদাতরা ইসলামের বিরুদ্ধে সরাসরি অবস্থান নিয়েছে। মহান সৃষ্টিকর্তা আল্লাহতা’আলার অবাধ্যতাই জাতির অধঃপতনের মূল কারণ। আল্লাহতা’আলার বিধান অনুযায়ী রাষ্ট্রীয়ভাবে নামাজ কায়েম, যাকাত আদায়, সৎ কাজের আদেশ ও অসৎ কাজের নিষেধ ভিত্তিক শাসন ব্যবস্থা চালু থাকলে দেশে এ অবস্থা হতো না। কোরআন হাদীসের আদর্শিক শিক্ষাই পারে শয়তান ও কুপ্রবৃত্তির দাসত্ব থেকে জাতিকে মুক্ত করতে। তিনি গতকাল রোববার জেলা শহরের বড় বাজার জামে মসজিদ প্রাঙ্গণে হাফেজ্জী হুজুর (রহ.) সমাজ কল্যাণ পরিষদ, নেত্রকোণা জেলা শাখার উদ্যোগে ইসলাহী মাহফিলে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন।
নেত্রকোনা জেলা খেলাফত আন্দোলনের আমির মাওলানা আব্দুল বারীর সভাপতিত্বে ইসলাহী মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, হাফেজ্জী হুজুর (রহ.) সমাজকল্যাণ পরিষদের প্রধান উপদেষ্টা হাফেজ মাওলানা দেলোয়ার হোসেন, খেলাফত আন্দোলনের ঢাকা বিভাগীয় সমন্বয়কারী আলহাজ্ব কারী আব্দুর রকিব, মাওলানা আব্দুল মতিন, মাস্টার রফিকুল আলম, হাফেজ আনোয়ার শাহ্, মাওলানা হোসাইন আহম্মদ, মাওলানা নিজাম উদ্দিন ও গাজী আব্দুর রহিম প্রমুখ।
মাওলানা শাহ্ আতাউল্লাহ আরও বলেন, কাওমী মাদ্রাসাগুলো হচ্ছে নীতিবান, আদর্শবান, দেশপ্রেমিক, মানুষ তৈরির কারখানা, কাওমী শিক্ষা সুখী-সমৃদ্ধ দেশ গড়ার লক্ষ্যে ওহী ভিত্তিক ইসলামি জীবনাদর্শ শিক্ষা ও চর্চার মাধ্যমে মানব জাতির ইহ্কালীন কল্যাণ ও পরকালীন মুক্তি নিশ্চিত করতে নৈতিক চরিত্রবান মানুষ গড়ে তুলছে। অত্যন্ত দুঃখ জনক বিষয় হচ্ছে, সাম্প্রতিক সময়ে ব্রাহ্মনবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে কাওমী মাদ্রাসাগুলোতে হামলা হচ্ছে। এ হামলা আমরা বরদাস্ত করব না। পরে ‘শুধু দেশ ও জনগনের পক্ষে’ সাহসী দৈনিক ইনকিলাব এর প্রতিষ্ঠাতা মাওলানা এম এ মান্নান(রহঃ)এর স্মরণে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন