ঢাকা, বুধবার, ১৯ মে ২০২১, ০৫ জৈষ্ঠ্য ১৪২৮, ০৬ শাওয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

তৃতীয় দফায় পশ্চিমবঙ্গে ভোট পড়ল ৭৮ শতাংশ

কলকাতার ৮ আসনের রিটার্নিং কর্মকর্তাকে একযোগে বদলি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

পশ্চিমবঙ্গ বিধানসভায় তৃতীয় দফার ভোটের আবহেই একসঙ্গে কলকাতার ৮টি আসনের রিটার্নিং অফিসারকে সরিয়ে দিল নির্বাচন কমিশন। জানা গেছে, শ্যামপুকুর, কাশীপুর-বেলগাছিয়া, কলকাতা বন্দর, এন্টালিসহ একাধিক আসনের রিটার্নিং অফিসারকে সরিয়েছে কমিশন। তাঁদের বিরুদ্ধে জমতে থাকা অভিযোগের প্রেক্ষিতে কমিশনের এ সিদ্ধান্ত। সকাল থেকেই দফায় দফায় অশান্তির আবহেই গতকাল রাজ্য বিধানসভা নির্বাচনের তৃতীয় দফায় ভোটগ্রহণ ছিল। এদিন ৭৮ শতাংশ ভোট পড়েছে রাজ্যের ৩১টি বিধানসভা আসনে। মূলত তিন জেলা, হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনার ৩১টি আসনে ভোটগ্রহণ হয়। দক্ষিণ ২৪ পরগণার মোট ১৬টি আসনে, হাওড়ার মোট সাতটি আসনে এবং হুগলির আটটি আসনে এদিন ভোটগ্রহণ করা হয়।

এদিকে, এদিন কয়েকজন প্রার্থীর ওপর হামলার অভিযোগ জমা পড়েছে কমিশনে। সে তালিকায় নাম রয়েছে তৃণমূলের সুজাতা মন্ডল খাঁ এবং নাজমুল হক এবং নির্মল মাঝির। পাশাপাশি উলুবেড়িয়া দক্ষিণে দলীয় প্রার্থীকে হাসপাতালে দেখতে এসে চড় খেয়েছেন বিজেপি প্রার্থী পাপিয়া অধিকারী।
ভোট শুরু হতেই বিভিন্ন জায়গা থেকে অশান্তির খবর আসে। আরামবাগে বুথে যাওয়ার সময় আক্রান্ত হন তৃণমূল প্রার্থী সুজাতা মন্ডল খাঁ। তার ওপর বাঁশ নিয়ে হামলা চালায় দুষ্কৃতীরা। মাথা ফাটে তৃণমূল নেত্রীর। এ ঘটনা প্রসঙ্গে তার বিজেপি সাংসদ স্বামী সৌমিত্র খাঁ বলেন, ‘নিজের কর্মের ফল পেয়েছে। কে বলেছিল, ভোটের দিন বুথে বুথে গিয়ে দাদাগিরি করতে’? এ ঘটনায় বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবেকে ফোন করে গোটা ঘটনাটি জানান তৃণমূল মন্ত্রী ফিরহাদ হাকিম।

কমিশন সূত্রে খবর, অশান্তি এড়াতে শুধুমাত্র দক্ষিণ ২৪ পরগনাতেই ছিল ৩০৭ কোম্পানি। এদিন বাহিনীর বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী।
এদিক গতকাল তৃতীয় ও শেষ দফার ভোট অনুষ্ঠিত হয়েছে আসামে। এছাড়াও একদিনের ভোট অনুষ্ঠিত হয়েছে তামিলনাড়ু, কেরল, পদুচেরিতেও। আসামে ১২৬টির মধ্যে ৪০টি, কেরালার ১৩৪, তামিলনাড়–র ২৩৪টি আসনে ভোট হয় এদিন। সূত্র : দ্য হিন্দু, ইন্ডিয়ান এক্সপ্রেস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন