বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

স্থগিতাদেশ পুনঃবিবেচনা চান ইরফান

দুই জামিন চেম্বারে স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ১২:০৪ এএম

পর্নোগ্রাফি মামলার প্রধান আসামি মো. মাহফুজুর রহমানকে দেয়া হাইকোর্টের জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার কোর্ট। সরকারপক্ষের স্থগিত আবেদনের পরিপ্রক্ষিতে গতকাল মঙ্গলবার চেম্বার জাস্টিস হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এ আদেশ দেন। এ সময় আসামির পক্ষের আইনজীবী এবিএম আলতাফ হোসেন স্থগিতাদেশের বিরোধিতা করেন। সরকারপক্ষে শুনানিতে যুক্ত ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ।

এর আগে গত ২৫ মার্চ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামি মাহফুজুর রহমানের জামিন মঞ্জুর করেন হাইকোর্ট। বিচারপতি মো. রেজাউল হক এবং বিচারপতি মো. আতোয়ার রহমানের ডিভিশন বেঞ্চ এ জামিন মঞ্জুর করেন। এ আদেশের বিরুদ্ধে আপিল করে অ্যাটর্নি জেনারেল।

প্রসঙ্গত: ২০২০ সালের ২৪ জানুয়ারি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহফুজুর রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রীকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাজলা সাঁকোপাড়া এলাকার একটি মেসে নিয়ে যান। সেখানে ওই ছাত্রীকে ধর্ষণ করেন। ওই সময় পূর্বপরিকল্পিতভাবে ধর্ষণের ভিডিও ধারণ করেন। তার বন্ধু বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী প্লাবন সরকার, রাফসান, জয়, জীবন ও বিশাল। পরে সেই ছাত্রীর কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন তারা। তাদের দাবিকৃত টাকা না দিলে ধারণ করা ওই ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে গভীর রাতে ওই ছাত্রীকে ছেড়ে দেন তারা। ওই বছরের ২৭ জানুয়ারি ধর্ষণের শিকার ছাত্রী মতিহার থানায় মামলা করেন। এ পরিপ্রেক্ষিতে মাহফুজুর রহমান এবং তার দুই বন্ধু প্লাবন সরকার ও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র রাফসানকে গ্রেফতার করে পুলিশ।

এদিকে বিদেশি পিস্তলসহ গ্রেফতারকৃত লিটনের জামিনও স্থগিত করেছেন চেম্বার কোর্ট। গত ৪ মার্চ ডিবি পরিচয়ে তুরাগ থানা ডাকাতিকালে বিদেশি পিস্তলসহ গ্রেফতার হন মোস্তফা কামাল লিটন। এ ঘটনায় লিটনসহ ৬ জনের বিরুদ্ধে মামলা হয়। এ মামলায় গত ২৩ মার্চ হাইকোর্টের ডিভিশন বেঞ্চ তাকে জামিন দেন। জামিনাদেশের বিরুদ্ধে আপিল করে সরকারপক্ষ। আবেদন মঞ্জুর করে হাইকোর্টের আদেশের ওপর ৮ সপ্তাহের স্থগিতাদেশ দেন।

এছাড়া নৌবাহিনীর কর্মকর্তাকে মারধর ও হত্যাচেষ্টা মামলায় ঢাকার ওয়ার্ড কাউন্সিলর ও হাজী মো. সেলিমের পুত্র মোহাম্মদ ইরফান সেলিম জামিনের ওপর চেম্বার জাস্টিসের স্থগিতাদেশ প্রত্যাহারের আবেদন করেছেন। বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আবেদনটি শুনানির তারিখ ধার্য করেছেন আগামিকাল ৮ এপ্রিল। ইরফানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা।
এর আগে গত ২৪ মার্চ ইরফান সেলিমকে দেয়া হাইকোর্টের জামিনাদেশ চার সপ্তাহের জন্য স্থগিত করেন চেম্বার কোর্ট। ১৮ মার্চ হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ তার জামিন মঞ্জুর করেন।

গত বছর ২৬ অক্টোবর নৌবাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট ওয়াসিমকে মারধরের ঘটনায় হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমসহ চারজনের বিরুদ্ধে ধানমন্ডি থানায় ‘মারধর ও হত্যাচেষ্টা’ মামলা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন