শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মক্কীনগর মাদরাসা উচ্ছেদের ষড়যন্ত্র বরদাশত করা হবে না-হেফাজতে ইসলাম

প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মক্কীনগর মাদরাসায় অতর্কিত সন্ত্রাসী হামলা চালিয়ে মাদরাসাটি উচ্ছেদ করে এর ভ‚মি দখলের ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরী ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী গতকাল (রোববার) এক বিবৃতি দিয়েছেন।
এতে তারা বলেন, যখন সরকারের কতিপয় ইসলামবিদ্বেষী মন্ত্রী একের পর ইসলামী শিক্ষা ও কওমী মাদরাসার বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দিয়ে দেশে অশান্তি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছেন, ঠিক এমনি সময়ে মক্কীনগর মাদরাসায় সরকারি দলের মদদপুষ্ট সন্ত্রাসীরা হামলা চালিয়ে ধর্মীয় প্রতিষ্ঠানটির ভূমি দখলের ষড়যন্ত্র করছে। এ মাদরাসা দেশের প্রখ্যাত বুজর্গ ব্যক্তিত্ব মাওলানা আলতাফ হোসাইন কর্তৃক প্রতিষ্ঠিত কোরআন-হাদিস চর্চার দ্বীনি শিক্ষাকেন্দ্র। যারা এ মাদরাসায় হাত দেবে খোদায়ী গজবে তাদের ধ্বংস অনিবার্য।
হেফাজত নেতৃদ্বয় বলেন, আমরা প্রশাসন ও সরকারের কর্তাব্যক্তিদের কাছে দ্ব্যর্থহীন ভাষায় বলছি, যুগে যুগে সমাজে কওমী মাদরাসার অবদান ও আদর্শ জাতি গঠনে ইসলামি শিক্ষা প্রসারে বহুমুখী কর্মতৎপরতা সবসময়ে দেশ ও জাতির কল্যাণে নিবেদিত ছিল। তা এখনও আছে এবং ভবিষ্যতেও থাকবে। আমরা বিস্ময়ের সঙ্গে লক্ষ করেছি, একদিকে স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রশাসনের উচ্চপদস্থ দায়িত্বশীলগণ কওমী মাদরাসার অবদান স্বীকার করে কোনো ধরনের সন্ত্রাসী জঙ্গিবাদী কর্মকাÐে মাদরাসা শিক্ষিতদের সম্পৃক্ত না থাকার বিষয় পরিষ্কার করেছেন। অন্যদিকে খাদ্যমন্ত্রী ও নৌ-পরিবহনমন্ত্রী কওমী মাদরাসার বিরুদ্ধে অবিরাম বিষোদ্গার করে চলেছেন। হেফাজত নেতৃবৃন্দ বলেন, কওমী মাদরাসা ও আলেম-ওলামা এদেশে ভুঁইফোঁড় জনগোষ্ঠী নয়। মাদরাসাপড়–য়া ও ওলামা-মাশায়েখের সঙ্গে এদেশের তৃণমূল জনগোষ্ঠীর নাড়ির সম্পর্ক বিদ্যমান রয়েছে। কওমী মাদরাসা স্বাধীনতা-সার্বভৌমত্বের অতন্দ্র প্রহরী। যারা কওমী মাদরাসা ও আলিম-ওলামার বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে তারা নিশ্চয় বিদেশী আগ্রাসী শক্তির দালাল অথবা ইসলামবিদ্বেষী শক্তির ক্রীড়নক হিসেবে কাজ করছে। ব্রাহ্মনবাড়িয়ার জামিয়া ইউনুছিয়ায় হামলার কারণে তাদের বিষদাঁত ভেঙে দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন