শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় নেতার ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ৭:০৭ পিএম

প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ মাওলানা মুহাম্মাদ আবদুর রহীম (রহ.)এর বড় ছাহেবজাদা ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ও মজলিসে শুরার সদস্য মোস্তফা রশীদুল হাসান (সুলতান) আজ বৃহস্পতিবার দুপুর সোয়া ১২ টায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি ৪ মেয়ে ও স্ত্রী সহ অনেক আত্মীয় স্বজন রেখে গেছেন। মরহুমের জানাজার নামাজ আজ বাদ আসর মিরপুর ২ নাম্বার স্টেডিয়ামের পাশে নূরানী জামে মসজিদে অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে ইমামতি করেন ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় আমীর ডক্টর মাওলানা মুহাম্মদ ঈসা শাহেদী।

জানাজার নামাজের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মরহুমের ছোট ভাই ইসলামী ঐক্য আন্দোলনের সেক্রেটারি জেনারেল অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান। মরহুমের ইন্তেকাল গভীর শোক ও সমবেদনা জানিয়ে এক যুক্ত বিবৃতি দিয়েছেন ইসলামী ঐক্য আন্দোলনের মুহতারাম আমীর ডক্টর মাওলানা মুহাম্মদ ঈসা শাহেদী, নায়েবে আমীর অধ্যাপক মাওলানা মুহাম্মদ এরশাদ উল্লাহ ভূঁইয়া, প্রিন্সিপাল মুহাম্মদ শওকাত হোসেন, মাওলানা মুহাম্মাদ রুহুল আমীন, ডক্টর মাওলানা মুহাম্মাদ এনামুল হক আজাদসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বিবৃতিতে বলেন, মরহুম মোস্তফা রশিদুল হাসান সুলতান ছিলেন সদা হাস্যজ্জল ইসলামী আন্দোলনের দায়িত্বশীল ও কর্মীদের নিকট সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব । তাঁর জীবনের দীর্ঘ একটি সময় বহুল প্রচারিত ও প্রকাশিত সাপ্তাহিক জাহানে নও পত্রিকায় কাজ করে সংবাদপত্রের জগতে বিশাল দক্ষতার পরিচয় ও খেদমত করে গেছেন। তিনি মরহুম মাওলানা আবদুর রহীম (রহ.) এর বিপ্লবী চিন্তাধারা এ দেশ ও জাতির সামনে ও উপস্থাপনের ক্ষেত্রে বিশাল অবদান রেখে গেছেন। নেতৃবৃন্দ, মরহুমের রূহের মাগফেরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

মরহুমের রূহের মাগফিরাত কামনা ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি আরো সমবেদনা জানিয়েছেন ইসলামী ঐক্য আন্দোলন ঢাকা মহানগরীর সাধারণ মাওলানা মো. আবু বকর সিদ্দিকসহ ঢাকা মহানগরীর কর্মপরিষদের নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন