শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আবারও ড্যাবের হটলাইন চালু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২১, ৭:৩৯ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে এবং প্রয়োজনীয় প্রাথমিক স্বাস্থ্যসেবা সংক্রান্ত হটলাইন নাম্বার ফের চালু করেছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। সংগঠনের সভাপতি প্রফেসর ডা. হারুন আল রশিদ ও মহাসচিব প্রফেসর ডা. মো: আব্দুস সালাম এক যৌথ বিবৃতিতে বলেন, বর্তমানে দেশে করোনার ভয়াবহ প্রার্দুভাবে মানুষ ভীতসন্ত্রস্ত। তবে যখনই চিকিৎসার সহযোগিতার জন্য সাহায্যের প্রয়োজন ঠিক তখনই ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর একদল সাহসী চিকিৎসকের সমন্বয়ে জরুরী স্বাস্থ্য সেবার উপদেশ দিতে আবারও আপনাদের পাশে দাঁড়িয়েছে। করোনা ভাইরাস সংক্রমন এখন ভয়াবহ এবং আগের চেয়ে বেশি সংক্রামক। তাই এ সময়ে ঘরে অবস্থানই হতে পারে একমাত্র প্রতিকার।

নেতৃদ্বয় বলেন, অপ্রয়োজনে ঘরের বাহিরে বের না হওয়াই উত্তম। সচেতনতা ও সামাজিক দূরত্বই করোনা ভাইরাস থেকে পরিবার ও দেশকে রক্ষা করতে পারে। ঘরে অবস্থানকালে করোনা ভাইরাস সংক্রমনের উপসর্গ যেমন: হাঁচি, কাশি, সর্দি, জ্বর, শ্বাসকষ্ট অথবা অন্য কোনো স্বাস্থ্যগত সমস্যা দেখা দিলে তখন আতঙ্কিত না হয়ে প্রয়োজনে টেলিফোনে চিকিৎসকের পরামর্শ নিন।

দেশের এই ক্রান্তিকালে, সারাদেশ যখন লকডাউন অবস্থায় এ সময় ড্যাবের চিকিৎসকগণ সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত তিনটি গ্রæপে মোবাইল ফোনের মাধ্যমে জরুরী প্রাথমিক স্বাস্থ্য সেবা দেওয়ার জন্য প্রস্তুত আছেন।

যোগাযোগের জন্য ড্যাবের হটলাইন ফোন নম্বরসমূহ ও নির্ধারিত সময়সূচি হচ্ছে- সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত- ০১৭০৪০০৪৬৮০, ০১৬১২২৩৮৮৫৫, ০১৩১৪৯৯১৯৩৭, ০১৭১৫১৬০৭১৪, ০১৭৮১৯৩৯৪৩১, ০১৭৩৫-৪৬৫০৫০, ০১৮৭১৫১৫৬৮৯, ০১৯১৫৪৫৪১০২, ০১৭৩৩-৪২৯২০৭।

দুপুর ১ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত- ০১৭০৬২৪৩৪৮০, ০১৭৫১১৫৪২৫৩, ০১৯১১৯২৫৮৫৪, ০১৯১৪৩৩১১৪৪, ০১৭১৭৯৫৩৯৯৮, ০১৭১৭০১৭৬৪১, ০১৭১২০৩৫৬৮৩, ০১৭১২২৬৩৫৫১, ০১৭১১৮২১৫৮৪।

বিকাল ৪ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত- ০১৭১৫১৬০৭১৪, ০১৯৭৯০৬৪৮৪২, ০১৭১৫০১৩৭১৪, ০১৭২১১৬৮৬৭৬, ০১৭১৭৫৫৯৫৯৯, ০১৭৩৪১৩১৮৫৪, ০১৭১২০৭৬৮৯০, ০১৭২২৮২১২৪৮, ০১৭৫৩৬১৮৯০০।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন