রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনা স্বাস্থ্য সেবায় ড্যাবের হটলাইন চালু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ৮:৩৯ পিএম

বর্তমানে দেশে করোনা ভাইরাসের ভয়াবহ প্রাদুর্ভাবে মানুষ যখন ভীতসন্ত্রস্ত ও চিকিৎসার সহযোগিতার জন্য সাহায্যের প্রয়োজন ঠিক তখনই ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) জরুরী স্বাস্থ্য সেবার উপদেশ দিতে ফের হটলাইন চালু করেছে। সোমবার (২৮ জুন) ড্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়- করোনা ভাইরাস সংক্রমণ এখন ভয়াবহ এবং আগের চেয়ে বেশি সংক্রামক তাই এ সময়ে ঘরে অবস্থানই হতে পারে একমাত্র প্রতিকার। অপ্রয়োজনে ঘরের বাহিরে বের না হওয়াই উত্তম, আপনার সচেতনতা ও সামাজিক দূরত্বই করোনা ভাইরাস থেকে আপনার পরিবার ও দেশকে রক্ষা করতে পারে।

ঘরে অবস্থানকালে করোনা ভাইরাস সংক্রমণের উপসর্গ যেমন: হাঁচি, কাশি, সর্দি, জ্বর, শ্বাসকষ্ট অথবা অন্য কোনো স্বাস্থ্যগত সমস্যা দেখা দিলে তখন আতঙ্কিত না হয়ে প্রয়োজনে টেলিফোনে চিকিৎসকের পরামর্শ নিন। দেশের এই ক্রান্তিকালে, সারাদেশ যখন লকডাউন অবস্থায়, এ সময় ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর চিকিৎসকগণ এখন সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত ৩ (তিনটি) গ্রুপে মোবাইল ফোনের মাধ্যমে জরুরী প্রাথমিক স্বাস্থ্য সেবা দেওয়ার জন্য প্রস্তুত আছে।

যোগাযোগের জন্য ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর হটলাইন ফোন নম্বরসমূহ ও নির্ধারিত সময়সূচী নিম্নে উল্লেখ করা হলো: সকাল ১০ টা থেকে দুপুর ১ টা- ০১৭০৪০০৪৬৮০, ০১৬১২২৩৮৮৫৫, ০১৩১৪৯৯১৯৩৭, ০১৭১৫১৬০৭১৪, ০১৭৩৫-৪৬৫০৫০, ০১৮৭১৫১৫৬৮৯, ০১৯১৫৪৫৪১০২।

দুপুর ১ টা থেকে বিকাল ৪ টা- ০১৭১৫০১৩৭১৪, ০১৯১১৯২৫৮৫৪, ০১৭১৭৯৫৩৯৯৮, ০১৭১৭৫৫৯৫৯৯, ০১৭১২০৩৫৬৮৩, ০১৭১১৮২১৫৮৪, ০১৭৩৩-৪২৯২০৭।

বিকাল ৪ টা থেকে সন্ধ্যা ৭টা- ০১৯৭৯০৬৪৮৪২, ০১৭১৫০৬৪৫৭২, ০১৭১২০৭৬৮৯০, ০১৭৮১৯৩৯৪৩১,০১৭০৬২৪৩৪৮০, ০১৭১১৯৪৭৯২৬, ০১৯১৪৩৩১১৪৪।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন