মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আজ ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টারের ২য় মৃত্যুবার্ষিকী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ৯:৫৫ এএম

১৯৫২ সালের ভাষা আন্দোলনে সক্রিয়ভাবে অংশগ্রহণকারী কুমিল্লার বুড়িচং উপজেলার  ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টারের আজ ২য় মৃত্যুবার্ষিকী।২০১৯ সালের ১২ এপ্রিল তিনি নিজ বাড়িতে ইন্তেকাল করেন।ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। এ উপলক্ষে আজ ও আগামীকাল স্বাস্থ্যবিধি মেনে দোয়া মাহফিলের আয়োজন করেছে তার পরিবার এবং ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টার স্মৃতি পরিষদ।

তার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে একটি স্মারকগ্রন্থ প্রকাশের উদ্যোগ নেয়া হয়েছে। চলমান লগডাউনের কারণে তা আজ প্রকাশিত না হলেও এপ্রিলের মধ্যেই প্রকাশিত হবে বলে জানান ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টার স্মৃতি পরিষদের আহবায়ক এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিকল্পনা, প্রকল্প বাস্তবায়ন ও আইসিটি উইংয়ের উপ প্রধান ড. মোহাম্মদ মহসীন। তিনি জানান, আমাদের প্রত্যাশা ছিল আজকেই স্মারকগ্রন্থটি প্রকাশিত হবে। কিন্তু বৈশ্বিক মহামারি করোনার কারণে দেশে চলমান লকডাউনে সবকিছুতেই গতি মন্থর থাকায় আমরা সেটি আজকে না হলেও এমাসের মধ্যেই সম্পন্ন করতে পারব বলে আশাবাদী।

ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টারের সন্তান ও ইনকিলাব সাংবাদিক মোহাম্মদ আবদুল অদুদ জানান, বাবার আত্মার মাগফিরাত কামনায় আজ সোমবার বাদ জোহর সিদ্ধিরগঞ্জের পূর্ব সাহেবপাড়া জামে মসজিদে এবং আগামীকাল মঙ্গলবার বাদ জোহর বুড়িচং উপজেলার দক্ষিণ পূর্ব জগতপুর জামে মসজিদে স্বাস্থ্যবিধি মেনে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন