বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যশোরে নকল সার কারখানায় অভিযান জরিমানা তিন লাখ টাকা

প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

যশোর ব্যুরো : যশোরে একটি কারখানায় প্রতিষ্ঠিত কোম্পানির নকল স্টিকারযুক্ত প্যাকেটে সার বাজারজাতকরণের অভিযোগে তিন লাখ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আনিসুর রহমানের নেতৃত্বে সদর উপজেলার ঘুরুলিয়া গ্রামের একে এগ্রো কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ নামক সার কারখানায় এ অভিযান চালানো হয়। আদালত জরিমানা আদায়ের পাশাপাশি কারখানা মালিককে সতর্ক করে দিয়েছেন।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক আনিসুর রহমান জানান, গোপন সূত্রে খবর পেয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যদের সহায়তায় যশোর সদর উপজেলার ঘুরুলিয়া গ্রামের রাজু আহমেদের বাড়িতে অবস্থিত একে এগ্রো কেমিক্যাল ইন্ডাস্ট্রিজে অভিযান চালানো হয়। এসময় সেখান থেকে দেশের প্রতিষ্ঠিত সার কোম্পানির নকল স্টিকারযুক্ত প্যাকেট পাওয়া গেছে। দেশের ১০/১২টি প্রতিষ্ঠিত কোম্পানির স্টিকার লাগানো প্যাকেটে একে এগ্রো কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ থেকে সার প্যাকেটে ভরে বাজারজাত করা হয়। সার প্যাকেটজাত করার আগেই প্যাকেটের গায়ে লিখে দিয়েছে মেয়াদ ২০২০ সাল পর্যন্ত। এটা সম্পূর্ণ অবৈধ।
প্রতিষ্ঠানটি ক্রেতাদের সঙ্গে প্রতারণা করছে। এ অভিযোগের ভিত্তিতে প্রতিষ্ঠানটির মালিক রাজু আহমেদকে না পেয়ে তার পিতা মশিয়ার রহমানকে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তাদের সতর্ক করা হয়েছে। এক মাস পরে আবার ওই কারখানায় অভিযান পরিচালনা করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন