বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বোয়ালখালী পৌরসভার ৩২ কোটি টাকার বাজেট ঘোষণা

প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বোয়ালখালী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভার ৩২ কৌটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় পৌরসভার নির্বাচিত মেয়র আবুল কালাম আবু এ বাজেট ঘোষণা করেন। মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায়ের পর গণমানুষের সহযোগীতা কামনা করে পৌরসভার ৩য় বাজেট ঘোষণার শুরু করেন। গণমূখি এ বাজেটে উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে ২৯ কৌটি ১৬ লক্ষ ১৪ হাজার ১৫৫ টাকা ও রাজস্ব আয় ধরা হয়েছে ৩ কৌটি ২৪ লক্ষ ৪৪ হাজার ১৫৫ টাকা।
২০১৬-১৭ অর্থবছরে রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৩ কৌটি ২৩ লক্ষ ৩০ হাজার টাকা। উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে ২৮ লক্ষ ৯০ হাজার টাকা। এসময় নাগরিক সেবা নিশ্চিত করার লক্ষে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেন পৌর বিএনপির সভাপতি মেয়র আবুল কালাম আবুু। তিনি দলমতের উর্ধ্বে থেকে পৌরবাসীর উন্নয়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে বলেন, গত ৩ বছরে পৌর সভার কোন খাত থেকে একটি পানের পয়সাও নেই নাই। তিনি এখানকার উন্নয়নের ধারাকে অক্ষুন্ন রাখতে সময়মত পৌর কর পরিশোধ করার জন্য পৌরবাসীর প্রতি আহবান জানান।
বাজেট ঘোষণার এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুবুল আলম। প্যানেল মেয়র শাহজাদা মিজানুর রহমান এর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের (একাংশের) সভাপতি নুরুল আমিন চৌধুরী, সাধারণ সম্পাদক এসএম জহিরুল আলম জাহাঙ্গীর, প্যানেল মেয়র মুজিবুর রহমান মুজিব, জোবাইদা বেগম, কাউন্সিলর সুনিল চন্দ্র ঘোষ, ইসমাইল হোসেন চৌধুরী আবু, সোলাইমান বাবুল, সিরাজুল হক, মাহমুদুল হক, আরিফ উদ্দিন জুয়েল, নজরুল ইসলাম, শামীম আরা বেগম, পারভীন আকতার।
প্রধান অতিথির বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সারা দেশে উন্নয়নের জোয়ার বইছে। অথচ বোয়ালখালীতে দৃশ্যমান কোন উন্নয়ন হয়নি। বিগত সময়ে যারা এমপি মন্ত্রী ছিলেন তারা বোয়ালখালীর বাইরের এলাকার হওয়ায় মাটির টান অনুভব করেনি।
এরপরেও বর্তমান সরকারের সময়ে ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন, নদী ভাঙনরোধ, পৌরসভা বাস্তবায়ন, স্যার আশুতোষ সরকারি কলেজে অনার্স কোর্স চালুসহ বড় বড় কয়েকটি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। তিনি শীগ্রই বোয়ালখালী পৌরসভাকে দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করার আশাবাদ ব্যক্ত করে এ ব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন