শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চাটখিলে ব্রিজের অভাবে স্কুলে যেতে পারছে না শিক্ষার্থীরা

প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চাটখিল (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা : নোয়াখালীর চাটখিল উপজেলার মধ্য পরকোট বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শত শত ছাত্রছাত্রী মাত্র একটি ব্রিজের অভাবে স্কুলে যেতে পারছে না। ব্রিজ না থাকায় বাঁশের সাঁকো দিয়ে এ বর্ষার মৌসুমে কোমলমতি ছোট ছোট ছাত্রছাত্রীর স্কুলে যাওয়া সম্ভব হচ্ছে না।
সরেজমিনে গিয়ে দেখা যায়, মধ্য পরকোট গ্রামে অবস্থিত পরকোট বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অদূরে তপদার বাড়ীর খালের উপর ভাঙ্গা সাঁকো দিয়ে লোকজন কোনমতে চলাচল করলেও এ সাঁকো কোমলমতি ছাত্রছাত্রীরা স্কুলে যেতে পারছে না। তাই বর্ষাকালে এ এলাকার প্রায় শতাধিক ছাত্রছাত্রী বিদ্যালয়ে যাওয়া বন্ধ হয়ে যায়। ফলে তাদের লেখাপড়ায় মারাত্মক ব্যাঘাত ঘটছে।
স্থানীয় জফুরা খাতুন (৬৫) ও ৪র্থ শ্রেণির ছাত্র রাকিব হোসেন জানায়, এ সাঁকো দিয়ে যাতায়াত করতে গিয়ে ছোট ছোট ছাত্রছাত্রী ও শিক্ষকরা নীচে পড়ে অনেকবার মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হয়েছে। স্থানীয় সাবেক মেম্বার ছিদ্দিক উল্যা, আবু তাহের মন্টু ও মাঈন উদ্দিন মাষ্টার জানান, সাঁকোর জায়গায় একটি পাকা ব্রিজ নির্মিত হলে ছাত্রছাত্রীরা নিয়মিত স্কুলে যাওয়ার সুযোগ পাবে। সাবেক প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম ও বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ ইব্রাহীম খলিল জানান, সাঁকোর জায়গায় ব্রিজ নির্মাণের জন্য উপজেলা প্রশাসন ও স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে আবেদন নিবেদন করে কোন লাভ হয়নি। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী শেখ মাহফুজুল হোসাইনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, সাঁকোর স্থলে ব্রিজ নির্মাণের জন্য চেষ্টা করবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন