ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশি তরুণীর মৃত্যু

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে : | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

মহামারি করোনার ভয়াল পরিস্থিতে নিউইয়র্ক সিটির ওজনপার্কে ঘটেছে মর্মান্তিক ঘটনা। করোনায় আক্রান্ত পরিবারের সদস্যদের সেবা করতে গিয়ে নিজেও আক্রান্ত হয়ে প্রাণ দিতে হয়েছে ২২ বছর বয়সী এক বাংলাদেশি তরুণীর। এই ঘটনায় কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।
জানা গেছে, সিলেটের বিয়ানীবাজার উপজেলার পৌর শহরের কসবা এলাকার বাসিন্দা জালাল আহমেদ। তিনি ২০১৪ সালে যুক্তরাষ্ট্রে আসার পর সপরিবারে ওজনপার্কে বসবাস করছিলেন। সম্প্রতি পরিবারের সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হন। তাদের সেবা করতে গিয়ে নিজেও করোনায় আক্রান্ত হন সামিয়া হাবিবা নামের ২২ বয়সী তরুণী। সে নিউইয়র্ক সিটির কুইন্স কলেজের শিক্ষার্থী। তার সেবায় পরিবারের সকলেই করোনামুক্ত হলেও তার পরিস্থিতির অবনতি ঘটে। ভর্তি হতে হয় জ্যামাইকা হাসপাতালে। সেখান থেকে লং আইল্যান্ড জুইস (এলআইজে) হাসপাতালে। এই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত শনিবার বেলা ১১টার দিকে তার মৃত্যু ঘটে।
এদিকে রোববার বাদ জোহর সামিয়ার নামাজে জানাজা ওজনপার্কের বায়তুল আমান জামে মসজিদে অনুষ্ঠিত হয়। গত সোমবার তার লাশ লং আইল্যান্ডের ওয়াশিংটন মেমোরিয়ালের মুসলিম কবরস্থানে দাফন করা হয়।
অপরদিকে, একই পরিবারের একাধিক সদস্য করোনায় আক্রান্ত হলে সে ক্ষেত্রে পরিবারের সবাইকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন এবং স্বাস্থবিধি মেনে চলার ওপর গুরুত্বারোপ করেছেন বাংলাদেশি-আমেরিকান বিশিষ্ট চিকিৎসক অধ্যাপক ডা. জিয়াউদ্দিন আহমেদ ও ডা. মোহাম্মদ আলম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
md dilu ২০ এপ্রিল, ২০২১, ১:০৮ পিএম says : 0
পরিবারগুলো নিজের জীবন বাঁচাতে গিয়ে 22 বছরের তরুণী স্কুলপড়ুয়া মেয়েটাকে কি করে আত্মহত্যার মুখে ঠেলে দিলো তাদের কি বিবেক বুদ্ধি বলতে কিছুই নেই
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন