শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জুলুম নির্যাতন বন্ধ করতে হবে

হেফাজত আমির বাবুনগরী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

সারা দেশে হেফাজত নেতাকর্মী, আলেম-ওলামা ও তৌহিদি ছাত্র জনতাকে পুলিশি হয়রানি ও গ্রেফতার করছে অভিযোগ করে হেফাজতে ইসলামের আমির শায়খুল হাদিস আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরী বলছেন, অবিলম্বে এই ধরপাকড়, গ্রেফতার, মিথ্যা মামলা, হয়রানি, জুলুম বন্ধ করতে হবে। এভাবে একটি দেশ চলতে পারে না।
সোমবার রাতে ফেসবুকের মাধ্যমে দেয়া এক ভিডিও বার্তায় বাবুনগরী বলেন, পবিত্র মাহে রমজানের মধ্যে আমাদের নেতাকর্মী, হাক্কানি, ওলামা কেরামকে গ্রেফতার করা হচ্ছে। গ্রেফতার-হয়রানির ভয়ে মানুষ পাহাড়ে, জঙ্গলে ঘুরছে। ইফতার, সেহেরি করতে এলে ধরে নিয়ে যাচ্ছে। হেফাজত নেতা বশীরউল্লাহকে তারাবির নামাজ পড়ার সময় ধরে নিয়ে গেছে। কেমন হয়রানি, কেমন জুলুম নির্যাতন!

হেফাজতে ইসলাম সংঘাত চায় না উল্লেখ করে তিনি বলেন, নৈরাজ্য, সন্ত্রাস, অশান্তি, জঙ্গিবাদ এসব আমরা চাই না। ইসলাম শান্তির ধর্ম। হেফাজত শান্তি-শৃঙ্খলা চায়, অশান্তি চায় না। হেফাজতে ইসলামের নেতাকর্মীদের উদ্দেশে জুনাইদ বাবুনগরী বলেন, আপনারা সবুর করুন। কোনো সংঘাতে যাবেন না। কোনো ভাঙচুর, জ্বালাও-পোড়াওয়ে যাবেন না। হেফাজতে ইসলাম ভাঙচুর, জ্বালাও-পোড়াওয়ে বিশ্বাস করে না। বরং হারাম মনে করে। বালা-মুছিবতে ধৈর্যধারণ করুন। আল্লাহর কাছে দোয়া করুন।

তিনি বলেন, কোনো দলের এজেন্ডা বাস্তবায়ন করা হেফাজতে ইসলামের উদ্দেশ্য নয়। কেউ কেউ গুজব ছড়াচ্ছে, হেফাজতের উদ্দেশ্য অমুক দলকে ক্ষমতায় বসানো, নাউজুবিল্লাহ। তিনি এসব গুজবে কান না দিতে সরকারের প্রতি আহ্বান জানান। হেফাজতে ইসলামের অবস্থান ব্যাখা করে বাবুনগরী বলেন, হেফাজত একটি শান্তিপূর্ণ, অরাজনৈতিক দল। সমস্ত মুসল্লি, ওলামায়ে-কেরাম হেফাজতের সদস্য। সমস্ত স্কুল, কলেজ, মাদরাসা, ভার্সিটির ছাত্র-শিক্ষক হেফাজতের সদস্য। হেফাজতে ইসলামের উদ্দেশ্য আকিদা, ঈমান, দ্বীন, ইসলামকে রক্ষা করা।
আজিজুল হক ইসলামাবাদী, মামুনুল হক, জুনায়েদ আল হাবিব, ইলিয়াস হামিদীসহ গ্রেফতার হেফাজতের নেতাকর্মীদের মুক্তি দাবি করে বাবুনগরী বলেন, যেসব ওলামা কেরামসহ নির্দোষ মানুষকে গ্রেফতার করা হয়েছে, নিঃশর্তে তাদের মুক্তি দিন। ২০১৩ সালের মামলায় আট-নয় বছর পর গ্রেফতার করা হয়েছে। এতদিন কোথায় ছিলেন আপনারা? ২০১৩ সালের মামলাগুলো সাজানো, ডাহা মিথ্যা। এসব মামলায় যাদের গ্রেফতার করা হয়েছে তাদের মুক্তি দিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন