বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

প্রবাস জীবন

প্রবাসী দাদন খলিফার হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার করুন

মানববন্ধনে-মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশিরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২১, ৭:৩৫ পিএম

মালয়েশিয়া প্রবাসী দাদন খলিফার চিহ্নিত হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। নিরপরাধ প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাকে যারা নৃশংসভাবে হত্যা করে তারা দেশ জাতি মানবতার দুশমন। গত ১৫ এপ্রিল তারাবি নামাজের পর শরীয়তপুর জেলার পালং থানার গয়াঘর খলিফাকান্দি গ্রামে বহু কুকর্মের হোতা ইদ্রিস তার ভাই শাহজাহান খা, আজহার খা,রশিদ খলিফাসহ সন্ত্রাসীরা মালয়েশিয়া প্রবাসী দাদন খলিফাকে কুপিয়ে ও গুলি করে নৃশংসভাবে হত্যা করে পালিয়ে যায়।

এ মর্মান্তিক হত্যাকান্ডের খবর পেয়ে স্থানীয় থানা পুলিশ ও জেলা পুলিশ সুপার দ্রুত ঘটনাস্থলে ছুটে যান। এসব চিহ্নিত খুনীদের গ্রেফতার করে ফাঁসি দিতে হবে। আজ সোমবার দুপুরে মালয়েশিয়ার কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশনের সামনে প্রবাসী দাদন খলিফার হত্যার বিচারের দাবিতে মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে মানববন্ধন কর্মসূচিতে প্রবাসী নেতৃবৃন্দ এসব কথা বলেন। কুয়ালালামপুর থেকে নির্ভরযোগ্য সূত্র এসব তথ্য জানিয়েছে। নিহত প্রবাসী দাদন খলিফার বড় ভাই সালাম খলিফার সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ মালয়েশিয়া শাখার যুগ্ম আহবায়ক রাশেদ বাদল, অহিদুল রহমান, বঙ্গবন্ধু পরিষদ মালয়েশিয়া শাখার সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া শাখার সভাপতি নাজমূল ইসলাম বাবুল ভারপ্রাপ্ত মহাসচিব মো. সেলিম, শফিকুর রহমান চৌধুরী, হুমায়ূন কবির, আব্দুল বাতেন ও স্বেচ্ছাসেবক লীগের নেতা বিএম বাবুল ও প্রদ্বীপ কুমার।

মানববন্ধন কর্মসূচিতে নেতৃবৃন্দ বলেন, চিহ্নিত হত্যাকারীরা ১৯৯৭ সালে নিহত প্রবাসী দাদন খলিফার ফুফু দিলুনূর আক্তারকে জবাই করে হত্যা করে। জমিসংক্রান্ত বিরোধ এবং ঐ হত্যাকান্ডের জের ধরে হত্যাকারীরা প্রবাসী দাদন খলিফাকে কুপিয়ে এবং গুলি করে হত্যা করে। নিহত দাদন খলিফার ভাই সালাম খলিফা বলেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান প্রার্থীর ইঙ্গিতে সন্ত্রাসীরা আমার ভাই নিরীহ প্রবাসী দাদন খলিফাকে অতর্কিতভাবে কুপিয়ে হত্যা করে। নিহত দাদন খলিফা দীর্ঘ সাত বছর মালয়েশিয়া কঠোর পরিশ্রম করে দেশে রেমিট্যান্স পাঠিয়ে পরিবারকে সাবলম্বি করছে। নববিবাহীত দাদনের স্ত্রী নিশি আক্তার স্বামী হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতারপূর্বক শাস্তির দাবি জানিয়েছেন। পরে নেতৃবৃন্দ প্রবাসী দাদন খলিফার হত্যার বিচারের দাবিতে বাংলাদেশ হাইকমিশনের একটি স্মারকলিপি পেশ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন