শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আখাউড়া স্থলবন্দরে আটকা ভারতের ১৩ শিক্ষার্থী

যাত্রী পারাপার বন্ধ

ব্রাহ্মণবাড়িয়া জেলা ও আখাউড়া উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

ভারতের করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করায় দেশটির সঙ্গে সীমান্ত বন্ধ করে দিয়েছে বাংলাদেশ। গতকাল সোমবার সকাল থেকে ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া স্থলবন্দর দিয়ে দু’দেশের যাত্রী পারাপার বন্ধ রয়েছে। এতে ভারতীয় যাত্রীরা বন্দরে আটকে পড়েছে। ফলে তাদের দুর্ভোগ বেড়েছে। আখাউড়া স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ আলী জানান, বন্দর বন্ধের বিষয়ে এখন পর্যন্ত কোন নিদের্শনা পাইনি। তবে সকাল থেকে দু’দেশের যাত্রী পারাপার বন্ধ রয়েছে। শুধু মাত্র পণ্যবাহী যানবাহনগুলো চলাচল করছে।
জেলা সিভিল সার্জন ডাক্তার মো. একরাম উল্লাহ জানান, সাধারণ মানুষের জন্য বন্দর বন্ধ করে দেয়া হলেও পণ্য পরিবহনের জন্য তা খোলা রয়েছে। আটকে পড়া নাগরিকদের বিশেষ ব্যবস্থায় ফেরার পাশাপাশি কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হয়েছে।
এদিকে, গতকাল সোমবার সকালে চট্টগ্রাম ইউএসটিসি মেডিকেল কলেজে অধ্যয়নরত ভারতের ১৩ জন ছাত্রছাত্রী আখাউড়া স্থলবন্দরে আসেন নিজ দেশে যেতে। কিন্ত সোমবার থেকেই দুই দেশের যাত্রী পারাপার বন্ধ থাকায় ওই শিক্ষার্থীরা আটকে যায়। এখন তাদের নিজ দেশে ফেরা অনিশ্চিত পড়েছে। আখাউড়া স্থলবন্দরের ইমিগ্রেশনের ইনচার্জ আবদুল হামিদ বলেন, গতকাল সোমবার সকাল থেকে দুই দেশের যাত্রী পারাপার বন্ধ রয়েছে। বাংলাদেশে অধ্যয়নরত ভারতের ১৩ জন ছাত্রছাত্রী নিজ দেশে যেতে আসেন। যাত্রী পারাপার বন্ধ থাকায় ওই শিক্ষার্থীদের ভারতে যেতে দেয়া হয়নি। এদিকে আখাউড়া স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, আমদানি-রফতানি কার্যক্রম চালু রয়েছে। গতকাল আগরতলা রফতানি হয়েছে মাছ, সিমেন্ট, রড, প্লাস্টিক, পাইপসহ বিভিন্ন পণ্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন