শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বন্ধ পাটকল দ্রুততম সময়ে চালু হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

বিজেএমসির বন্ধ মিলস গুলো দ্রুততম সময়ে ভাড়াভিত্তিক/ ইজারা (লীজ) পদ্ধতিতে বেসরকারি ব্যবস্থাপনায় পুনরায় চালুর বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে এ বিষয়ে আন্তর্জাতিক দরপত্র আহবান করা হয়েছে।

গতকাল বুধবার দুপুরে মন্ত্রণালয়ের সমন্বয় সভায় অনলাইনে যুক্ত হয়ে এসব কথা বলেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

এসময় তিনি বলেন, আন্তর্জাতিক বিজ্ঞপ্তির আওতায় দেশী-বিদেশী উদ্যোক্তা লীজ গ্রহণের সুযোগ পাবে। এ ক্ষেত্রে সরাসরি বৈদেশিক বিনিয়োগ (এফডিআই) কে অগ্রাধিকার হিসেবে বিবেচনা করা হবে। রাষ্ট্রায়ত্ব পাটকল গুলোর বিরাজমান পরিস্থিত স্থায়ী সমাধানসহ পাটখাতে প্রতিযোগিতামূলক পরিবেশ প্রতিষ্ঠার লক্ষ্যে বাংলাদেশ পাটকল করপোরেশন (বিজেএমসি)-এর নিয়ন্ত্রণাধীন ২৫টি পাটকল গত বছর ১ জুলাই তারিখে বন্ধ ঘোষণা করা হয়।

মন্ত্রী বলেন, বেসরকারি ব্যবস্থাপনায় পুন:চালুকৃত মিলে অবসায়নকৃত শ্রমিকেরা অগ্রাধিকার ভিত্তিতে কাজের সুযোগ পাবে। একই সাথে এসব মিলে কর্মক্ষম ও দক্ষ শ্রমিকদের নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। সকল শ্রমিককে পর্যায়ক্রমে পুনর্বাসন করা হবে। সভায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল মান্নান, অতিরিক্ত সচিব মোহাম্মদ আবুল কাামএনডিসিসহ বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আওতাধীন দফতর/সংস্থার প্রধানরা যুক্ত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন