সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বেঙ্গালুরুর হাসপাতাল থেকে ৩ হাজার করোনা রোগীর পলায়ন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ৯:২৬ পিএম

হিন্দুস্তান টাইমস আজ বৃহস্পতিবার জানিয়েছে, কর্ণাটকের রাজধানী শহর বেঙ্গালুরুর হাসপাতালগুলো থেকে তিন হাজার রোগী পালিয়েছে। তাদেরকে মোবাইলেও পাওয়া যাচ্ছে না। ফলে কোনোভাবে তাদের খোঁজ পাওয়া যাচ্ছে না। আশঙ্কা করা হচ্ছে এসব রোগীর মাধ্যমে ব্যাপক হারে সংক্রমণ ছড়ানোর।

করোনার সংক্রমণ নিয়ে ভর্তি হওয়া কয়েক হাজার রোগী হাসপাতাল থেকে পালিয়ে যাওয়ার কারণে দক্ষিণ-পশ্চিম ভারতের কর্ণাটক রাজ্যের পুলিশ থেকে স্বাস্থ্য কর্মকর্তা; সবার ঘুম ছুটে গেছে বলে বৃহস্পতিবারের এক প্রতিবেদনে জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

অবিলম্বে তাদের ধরতে না পারলে ওই রাজ্যও মহারাষ্ট্র হয়ে উঠবে বলে আশঙ্কা স্বাস্থ্য-কর্তাদের। তাই হন্যে হয়ে তাদের খোঁজা শুরু করেছে পুলিশ। উক্ত রাজ্যের মন্ত্রী আর অশোকাও এ চাঞ্চল্যকর খবরটি নিশ্চিত করেছেন।

গত ২৪ ঘণ্টায় কর্নাটকে আরও ৩৯ হাজার ৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু ২২৯ জনের। শুধু বেঙ্গালুরু শহর এলাকাতেই আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৫৯৬ জন। এমন পরিস্থিতিতে ৩ হাজার করোনা রোগী লাপাত্তা হওয়ায় তোলপাড় শুরু হয়েছে রাজ্যে।

রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকর জানান, করোনা রোগীর নিখোঁজ হওয়া নতুন নয়। গত বছরও এমনটা ঘটেছিল। কিন্তু ওইসব রোগী মোবাইল বন্ধ রাখায় সমস্যা হচ্ছে। উল্লেখ, করোনা সংক্রমণ ঠেকাতে গত সপ্তাহ থেকে কর্নাটকে দুই সপ্তাহের লকডাউন চলছে। সূত্র : হিন্দুস্তান টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন