শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আগামীতে আ.লীগের নেতৃত্বে থাকবে নবীন প্রবীণরা-সেতুমন্ত্রী

প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী সম্মেলনের মধ্য দিয়ে আওয়ামী লীগের নতুন নেতৃত্বে থাকবে নবীন ও প্রবীণরা। অক্টোবরে সম্ভাব্য এ সম্মেলনে নতুন কমিটিতে প্রবীণদের পাশাপাশি সাংগঠনিক শক্তি সঞ্চারণের জন্য নবীনদের টগবগে চেতনার সঞ্চালন ঘটানো হবে। ঈদের পরদিন বুধবার কুমিল্লা নগরীর শাসনগাছায় নির্মাণাধীন ফ্লাইওভারের কাজের অগ্রগতি ও প্রকল্প পরিদর্শনে এসে গণমাধ্যম প্রতিনিধিদের কাছে মন্ত্রী এসব কথা বলেন। এ সময় কুমিল্লা সদরের এমপি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার উপস্থিত ছিলেন।
যোগাযোগ ব্যবস্থা ও উন্নয়নের ক্ষেত্রে কুমিল্লা মাইলফলক হয়ে উঠবে আশাবাদ ব্যক্ত করে সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘শাসনগাছার ফ্লাইওভার চালু হলে পাল্টে যাবে কুমিল্লা নগরীর চিত্র। এক সময় যানজটে আটকা পড়ে থাকা যানবাহন যাত্রী ও সাধারণ মানুষের দুর্ভোগ যন্ত্রণার অবসান ঘটবে। কুমিল্লার যানজট নিরসনে মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগিতায় এ ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে। শাসনগাছা ফ্লাইওভারের কাজ দ্রæততার সাথে এগিয়ে চলছে। দ্রæত এটির কাজ শেষ করে যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হবে। ফ্লাইওভার নির্মাণের বিষয়ে কুমিল্লা সদরের এমপি হাজী বাহারের যথেষ্ট আন্তরিকতা ছিল। তিনি এটি নির্মাণের ব্যাপারে অনেক শ্রম দিয়েছেন।’
ফ্লাইওভারের নির্মাণ কাজের অগ্রগতি তুলে ধরে সদরের এমপি হাজী বাহার বলেন, ‘জাতীয় সংসদে কুমিল্লাকে বিভাগ করার, শাসনগাছায় ফ্লাইওভার নির্মাণ এবং ভিক্টোরিয়া কলেজকে বিশ্ববিদ্যালয় করার দাবি তুলেছিলাম। মাননীয় প্রধানমন্ত্রী কুমিল্লাকে বিভাগ করার ঘোষণা দিয়েছেন। বিভাগ বাস্তবায়নের কাজ এগিয়ে চলছে। শাসনগাছায় ফ্লাইওভারের কাজও শেষ পর্যায়ে। বর্ষা বৃষ্টিতেও কাজ থেমে ছিল না। এ প্রকল্পরে সাথে যুক্ত প্রতিটি ব্যক্তি নিরলস শ্রম দিয়ে যাচ্ছেন নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করার লক্ষ্যে। সাময়িক অসুবিধা দীর্ঘ সুখের আনন্দের কাছে কোনো সমস্যাই নয়। কুমিল্লার মানুষ অত্যন্ত সৃজনশীল ও আন্তরিক।’ কুমিল্লাকে আনুষ্ঠানিকভাবে বিভাগ ঘোষণার ব্যাপারে এমপি বাহার মন্ত্রী ওবায়দুল কাদেরের সহযোগিতা চাইলে মন্ত্রী বিভাগ বাস্তবায়নের বিষয়ে সবধরনের সহযোগিতা করার আশ্বাস দেন।
উল্লেখ্য, ৫৯ কোটি টাকা ব্যয়ে ৬৩১ দশমিক ২৯ মিটার দীর্ঘ শাসনগাছা ফ্লাইওভারের নির্মাণ কাজ শুরু হয় ২০১৫ সালের মে মাসে। এ পর্যন্ত প্রায় ৭৫ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। দেশীয় নির্মাণ প্রতিষ্ঠান প্রেক্টা ইঞ্জিনিয়ারিং লিমিটেড ফ্লাইওভারের কাজটি করছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন