বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বর্জ্য অপসারণে এবারও সফল চসিক মাঠে ছিলেন মেয়র আ জ ম নাছির

প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : এবারও বিকেলের মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণে সফল হয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। মেয়র আ জ ম নাছির উদ্দীন নিজেই মাঠে নেমে বর্জ্য অপসারণ কার্যক্রম তদারক করেছেন। আগে থেকে প্রস্তুতি নিয়ে কোরবানির পরপর মাঠে নামে কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা। কাউন্সিলরদের তদারকিতে বেঁধে দেয়া সময়ের মধ্যেই বর্জ্যমুক্ত হয় পুরো বন্দরনগরী। কর্পোরেশনের পাশাপাশি নগরবাসীও নিজেদের উদ্যোগে বর্জ্য অপসারণে সর্বাত্মক সহযোগিতা দিয়েছেন বলে জানান মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, নগরবাসীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এবারও বর্জ্য অপসারণে সফল হয়েছে সিটি কর্পোরেশন। আগামী দিনে যে কোনো কার্যক্রমে নগরবাসী এভাবে এগিয়ে আসবেন এমন প্রত্যাশা মেয়রের।
মেয়র সকাল থেকে ওয়ার্ডভিত্তিক আবর্জনা অপসারণে গাড়ি ব্যবস্থাপনা, সেবকদের উপস্থিতি, তত্ত¡াবধায়ক, পরিদর্শন, সুপারভাইজার ও দলপতিদের উপস্থিতিসহ সার্বিক কার্যক্রম মনিটরিং করেন। দুপুরে তিনি নগরীর বিভিন্ন ওয়ার্ডে এবং নগরীর হালিশহর ও আরেফিন নগর আবর্জনাগারে কোরবানির পশুর বর্জ্য, নাড়ি-ভুঁড়ি ডাম্পিং কার্যক্রমও সরেজমিনে দেখতে যান। তিনি নগরীর প্রধান প্রধান সড়ক বিশেষ করে সিডিএ এভিনিউ, শেখ মুজিব রোড, পোর্ট কানেক্টিং রোড, জাকির হোসেন রোডসহ বিভিন্ন ওয়ার্ডে আবর্জনা সংগ্রহ কার্যক্রমও পরিদর্শন করেন।
এবারের ঈদুল আজহায় নগরীর হালিশহর আবর্জনাগারে ১৯টি ওয়ার্ডের এবং আরেফিন নগর আবর্জনাগারে ২২টি ওয়ার্ডের বর্জ্য ডাম্পিং করা হয়। বর্জ্য অপসারণে প্রায় ২ হাজার ৫ শত সেবক এবং ১৮০টি গাড়ি, ৩৬টি টমটম, কাজে লাগানো হয়। দামপাড়াস্থ কন্ট্রোল রুম থেকে সার্বক্ষণিক মনিটরিং করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন