ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

মহানগর

স্বাস্থ্য বিধি না মানায় উত্তরার রাজউক কমার্শিয়াল কমপ্লেক্স বন্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০২১, ৭:২৩ পিএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, সরকারী নির্দেশনাসহ স্বাস্থ্য বিধি যথাযথভাবে না মানায় উত্তরার রাজউক কমার্শিয়াল কমপ্লেক্স মার্কেটটি বন্ধ করে দেয়া হয়েছে।
আজ ৯ মে রোববার বিকালে ডিএনসিসি মেয়র রাজধানীর উত্তরা এলাকায় দোকানপাট ও শপিংমলসমূহে স্বাস্থ্যবিধি যথাযথভাবে প্রতিপালন হচ্ছে কিনা তা সরেজমিনে পরিদর্শনকালে মার্কেটটি বন্ধ করে দেন। আতিকুল ইসলাম বলেন, রাজউক কমার্শিয়াল কমপ্লেক্সের প্রবেশ এবং বাহির পথে দৃশ্যমান কোন ধরণের স্বাস্থ্য সতর্কবার্তা পরিলক্ষিত হয়নি, লোকজনের তাপমাত্রা পরিমাপের কোন ব্যবস্থা নেই, সতর্কতামূলক কোন বার্তা প্রচার করা হয় না এবং হাত ধোয়ারও কোন ব্যবস্থা রাখা হয়নি।
তিনি বলেন, যেকোন মার্কেটের সামনেই ‘নো মাস্ক, নো সার্ভিস’ কথাগুলো স্পষ্টভাবে লিখে রাখতে হবে অথবা এসংক্রান্ত ব্যানার দৃশ্যমান থাকতে হবে। ডিএনসিসি মেয়র বলেন, রাজউক কমার্শিয়াল কমপ্লেক্স কোটি টাকার ট্যাক্স ফাঁকি দিয়েছে এবং পার্কিংয়ের জায়গায় দোকান বরাদ্দ দিয়ে প্রচলিত আইন লংঘন করেছে।
আতিকুল ইসলাম বলেন, স্বাস্থ্যবিধি লঙ্ঘনকারীদের বিষয়ে কোনো ছাড় নয়। যথাযথভাবে স্বাস্থ্যবিধি না মানলে সংশ্লিষ্ট দোকানপাট ও শপিংমল বন্ধ করে দেয়াসহ কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজউক কমার্শিয়াল কমপ্লেক্স কর্তৃপক্ষ প্রচলিত আইন মেনে সরকারী নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার নিশ্চয়তা দিতে পারলে এটি খুলে দেয়ার চিন্তাভাবনা করা হবে। নিজের পরিবারসহ দেশকে সুরক্ষিত রাখার জন্য সকলকেই স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার আহবান জানান মেয়র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন